বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বিপুল সাড়া ডুয়ার্সের ভিস্টাডোমে, অক্টোবর পর্যন্ত সব আসনেই বুকিং রয়েছে
ভিস্টাডোমে চেপে ডুয়ার্স ভ্রমণের আনন্দ উপভোগ করছেন অনেকেই (ANI Photo) (প্রতীকী ছবি)
ভিস্টাডোমে চেপে ডুয়ার্স ভ্রমণের আনন্দ উপভোগ করছেন অনেকেই (ANI Photo) (প্রতীকী ছবি)

বিপুল সাড়া ডুয়ার্সের ভিস্টাডোমে, অক্টোবর পর্যন্ত সব আসনেই বুকিং রয়েছে

  • নিউ জলপাইগুড়ি থেকে আলিপুরদুয়ারের রুটেও এই ধরনের ট্রেনে ডুয়ার্স দেখার সুযোগ করে দিয়েছে রেলকর্তৃপক্ষ।

করোনা কেড়ে নিয়েছে অনেককিছুই। গতবছর ভ্রমণের আনন্দেও ভাটা পড়েছিল করোনা পরিস্থিতির জেরে। তবে এবার হয়তো সেই ছবিটা বদলাচ্ছে খানিকটা। পুজোর ছুটিতে অনেকেই নতুন করে বেড়ানোর প্ল্যান করছেন। আর বেড়ানো মানেই এবার সবার আগে পর্যটকদের মাথায় আসছে ভিস্টাডোমে চেপে ডুয়ার্সের অপরূপ সৌন্দর্য্যে দুচোখ ভরে দেখা। কিন্তু আগাম টিকিট কাটা না থাকলে তাদের সেই আশা হয়তো এবার অপূর্ণই থেকে যাবে। রেল সূত্রে জানা গিয়েছে, আগামী অক্টোবর মাস পর্যন্ত ভিস্টাডোমের সব টিকিটই আগাম বুকিং হয়ে গিয়েছে। সেক্ষেত্রে নতুন করে আর ভিস্টাডোমের জন্য টিকিট কাটা এককথায় অসম্ভব।

 সেকারণে অনেকেই এবার অন্য পথে ডুয়ার্স দেখার কথা চিন্তাভাবনা করছেন। তবে বুকিং করতে না পারা পর্যটকদের অনেকেই নতুন আশায় দিন গুনতে শুরু করেছেন, কবে আবার ভিস্টাডোমের টিকিট পাওয়া যাবে। প্রসঙ্গত কাঁচ দিয়ে মোড়া বিশেষ ট্রেনে এবার ডুয়ার্স ভ্রমণ করানোর উদ্যোগ নিয়েছে রেলকর্তৃপক্ষ। নিউ জলপাইগুড়ি থেকে আলিপুরদুয়ারের রুটেও এই ধরনের ট্রেনে ডুয়ার্স দেখার সুযোগ করে দিয়েছে রেলকর্তৃপক্ষ। আর ভিস্টাডোমে চেপে ডুয়ার্স দেখে একেবারে আপ্লুত পর্যটকরা।

তবে যাঁরা ভিস্টাডোমের টিকিট বুকিং করতে পারেননি তাঁরা এবার টয় ট্রেনের দিকে ঝুঁকছেন। সূত্রের খবর, টয় ট্রেনের যাত্রী সংখ্যা এখন তুলনায় কিছুটা কম। সেক্ষেত্রে পাহাড়ের অপরূপ রূপকে চাক্ষুস করতে টয় ট্রেনে চাপা যেতেই পারে। তবে ভিস্টাডোম অবশ্য ১০০ শতাংশ যাত্রী নিয়েই ছুটে চলেছে ডুয়ার্সের জঙ্গল ঘেরা রেললাইন ধরে। 

 

বন্ধ করুন