বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বাংলাদেশের ঘটনার পুনরাবৃত্তি রুখতে নন্দীগ্রামে সব মন্দিরে বসবে CCTV: শুভেন্দু
শুভেন্দু অধিকারী। ফাইল ছবি
শুভেন্দু অধিকারী। ফাইল ছবি

বাংলাদেশের ঘটনার পুনরাবৃত্তি রুখতে নন্দীগ্রামে সব মন্দিরে বসবে CCTV: শুভেন্দু

  • শনিবার নন্দীগ্রামে জগদ্ধাত্রী পুজোর উদ্বোধনে গিয়ে একথা বলেন তিনি। সঙ্গে সমস্ত মন্দিরে সাউন্ড সিস্টেম বসানো হবে বলেও ঘোষণা করেছেন তিনি।

দুর্গাপুজোর সময় বাংলাদেশে মণ্ডপ ও মন্দিরে হামলার ঘটনার পুনরাবৃত্তি যাতে পশ্চিমবঙ্গে না হয় সেজন্য নন্দীগ্রামের সমস্ত মন্দিরে CCTV বসানোর ঘোষণা করলেন স্থানীয় বিধায়ক তথা রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। শনিবার নন্দীগ্রামে জগদ্ধাত্রী পুজোর উদ্বোধনে গিয়ে একথা বলেন তিনি। সঙ্গে সমস্ত মন্দিরে সাউন্ড সিস্টেম বসানো হবে বলেও ঘোষণা করেছেন তিনি।

এদিন শুভেন্দুবাবু বলেন, ‘'সম্প্রতি বাংলাদেশে বসবাসকারী বাঙালিরা দুর্গাপুজো করেছিলেন। তাদের উপর দুষ্কৃতিরা হামলা চালায়। একাধিক মন্দির ভাঙচুর করা হয়। সেই ঘটনা যাতে এই রাজ্যে তথা নন্দীগ্রামে না ঘটে এবং দুষ্কৃতীদের চিহ্নিতকরণে সমস্ত মন্দিরে CCTV লাগানো হবে।’

বলে রাখি, দুর্গাপুজোর অষ্টমীতে বাংলাদেশের কুমিল্লা শহরে কোরান অবমাননার গুজব ছড়ায়। এর পর একের পর এক মন্দির ও মণ্ডপে ভাঙচুর শুরু করে চরমপন্থী মুসলিমরা। কুমিল্লা থেকে সাতক্ষীরা সর্বত্র চলে তাণ্ডব। পাঁচ দিনে ভাঙচুর করা হয় কয়েক শো মন্দির ও মণ্ডপ। ভাঙচুর করা হয় প্রতিমা। কোথাও কোথাও ভাঙচুর করে মণ্ডপে আগুন ধরিয়ে দেয় জঙ্গিরা। পুড়িয়ে দেওয়া হয় হিন্দু মৎস্যজীবীদের গ্রাম। এদিন সেই কথারই উল্লেখ করেছেন শুভেন্দু।

এদিন শুভেন্দুবাবু ধর্মপ্রাণ হিন্দুদের জন্য আরও খুশির খবর শোনান। বলেন, ‘ভগবানের নাম-মন্ত্র যাতে দূর দূরান্তের মানুষের কানে পৌঁছয় তার জন্য প্রতিটি মন্দিরে মন্দিরে সাউন্ড সিস্টেম বসানো হবে। বাংলায় সনাতনীর ধ্বজা আমি সর্বত্রই উড়িয়ে যাব।’

বিজেপিতে যোগ দেওয়ার পর প্রকাশ্যে সনাতন ধর্মের প্রতি মনোযোগ বাড়িয়েছেন শুভেন্দু। যার জেরে সাম্প্রদায়িক তকমা জুটেছে তাঁর।

 

বন্ধ করুন