বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ২১শে জুলাইয়ে না যাওয়ার শাস্তি, দোকান বন্ধ করে দেওয়ার হুমকি, কাঠগড়ায় INTTUC
একুশে জুলাইয়ের সমাবেশে না যাওয়ার কারণে দোকান বন্ধ করে দেওয়ার হুমকি। প্রতীকী ছবি (PTI)

২১শে জুলাইয়ে না যাওয়ার শাস্তি, দোকান বন্ধ করে দেওয়ার হুমকি, কাঠগড়ায় INTTUC

  • তাদের অভিযোগ, একুশে জুলাইয়ের সমাবেশে ধর্মতলায় যেতে না পারার কারণে হকার্স ইউনিয়নের পক্ষ থেকে তাদের হুমকি দেওয়া হয়েছে। তাদের আগামী সাতদিন দোকান বন্ধ রাখার নির্দেশ দিয়েছে হকার্স ইউনিয়ন। শুধু তাই নয়, একুশে জুলাইয়ের সমাবেশে না যাওয়ার মাশুল হিসাবে ফাইন দেওয়ার নির্দেশও দিয়েছে তৃণমূল।

একুশে জুলাইয়ের সমাবেশের যোগ না দেওয়াই দোকান বন্ধ রাখার হুঁশিয়ারি দেওয়া হল। শুধু তাই নয় ফাইন দিতে হবে বলেও হুঁশিয়ারি দেওয়া হয়েছে দোকানদারদের। এমনই অভিযোগ উঠেছে তৃণমূলের শ্রমিক ইউনিয়নের বিরুদ্ধে। উত্তর ২৪ পরগনার হৃদয়পুর স্টেশনের প্লাটফর্মে অবস্থিত হকাররা এমনটাই অভিযোগ তুলেছেন।

তাদের অভিযোগ, একুশে জুলাইয়ের সমাবেশে ধর্মতলায় যেতে না পারার কারণে হকার্স ইউনিয়নের পক্ষ থেকে তাদের হুমকি দেওয়া হয়েছে। তাদের আগামী সাতদিন দোকান বন্ধ রাখার নির্দেশ দিয়েছে হকার্স ইউনিয়ন। শুধু তাই নয়, একুশে জুলাইয়ের সমাবেশে না যাওয়ার মাশুল হিসাবে ফাইন দেওয়ার নির্দেশও দিয়েছে তৃণমূল। আর তা না হলে দোকান ভেঙে দেওয়া হবে বলে হুঁশিয়ারি দেওয়া হয়েছে। এই ঘটনার পরই বারাসত পুরসভার কাছে তারা এ বিষয়ে অভিযোগ জানিয়েছেন। দোকানের মালিকদের আরও অভিযোগ, একুশে জুলাইয়ে যাওয়ার জন্য আগে প্রতিদিন দোকান থেকে ২০০ থেকে ৩০০ টাকার করে তোলা হয়েছে। শ্রমিক ইউনিয়নের হুঁশিয়ারিতে আপাতত ভয়ে দোকান বন্ধ রেখেছেন হকাররা।

যদিও এই অভিযোগের কথা অস্বীকার করেছেন বারাসত আইএনটিটিইউসির জেলা সভাপতি তাপস দাশগুপ্ত। তিনি বলেন, ‘আমাদের দলের ছেলেরা এরকম কাজ করে না। কিছু দোকানদার আছে যারা আমাদের দল সম্পর্কে খারাপ মনোভাব তৈরি করতে চাইছে। এরকম কাজ করে থাকলে ব্যবস্থা নেওয়া হবে।’

বন্ধ করুন