বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Howrah: নবান্ন অভিযানের জন্য স্কুল ছুটি! প্রধান শিক্ষকের বিরুদ্ধে বিক্ষোভ অভিভাবকদের
স্কুল ছুটি দেওয়ার অভিযোগ। প্রতীকী ছবি।

Howrah: নবান্ন অভিযানের জন্য স্কুল ছুটি! প্রধান শিক্ষকের বিরুদ্ধে বিক্ষোভ অভিভাবকদের

  • আজ মঙ্গলবার সত্যি সত্যি স্কুল ছুটি থাকার ফলে প্রধান শিক্ষকের উপর প্রচণ্ড ক্ষুব্ধ হন অভিভাবকরা। এর পরেই তারা স্কুলের গেটের বাইরে দীর্ঘক্ষণ ধরে বিক্ষোভ করেন। অভিভাবকদের অভিযোগ, তিনি যেহেতু বিজেপি নেতা তাই নবান্ন অভিযানের জন্যই তিনি এরকমভাবে অবৈধভাবে স্কুল ছুটি দিয়েছেন।

বিজেপির নবান্ন অভিযানের জন্য স্কুল ছুটি রাখার অভিযোগ উঠল প্রধান শিক্ষকের বিরুদ্ধে। এই অভিযোগকে কেন্দ্র করে শোরগোল পড়ে গিয়েছে। শুধুমাত্র নবান্ন অভিযানকে ঘিরে কীভাবে স্কুল বন্ধ রাখা যায়? এই প্রশ্ন তুলে প্রধান শিক্ষকের ভূমিকা তীব্র নিন্দা করেছেন অভিভাবকরা। এই অভিযোগে তারা স্কুল গেটে বিক্ষোভ করেন। হাওড়ার আমতার উদং প্রাথমিক স্কুল বন্ধ রাখার অভিযোগ উঠেছে প্রধান শিক্ষকের বিরুদ্ধে।

আরও পড়ুন: বিজেপির নবান্ন অভিযানে ঘুরিয়ে দেওয়া হচ্ছে গাড়ি, আটকে ক্যান্সার রোগীও

জানা গিয়েছে, ওই প্রধান শিক্ষকের নাম পিন্টু পাড়ুই। তিনি এলাকায় বিজেপি হিসেবে নেতা হিসেবে পরিচিত। নবান্ন অভিযানে যাওয়ার কারণে গতকাল স্কুলের পড়ুয়াদের জানিয়ে দিয়েছিলেন আজ মঙ্গলবার নাকি স্কুল বন্ধ থাকবে। সেই মতোই আজ স্কুল ছুটি রাখা হয় যদিও কেন স্কুল ছুটি থাকাবে সে বিষয়ে ছাত্র-ছাত্রীদের কিছু জানাননি প্রধান শিক্ষক। তবে আজ মঙ্গলবার সত্যি সত্যি স্কুল ছুটি থাকার ফলে প্রধান শিক্ষকের উপর প্রচণ্ড ক্ষুব্ধ হন অভিভাবকরা। এর পরেই তারা স্কুলের গেটের বাইরে দীর্ঘক্ষণ ধরে বিক্ষোভ করেন। অভিভাবকদের অভিযোগ, তিনি যেহেতু বিজেপি নেতা তাই নবান্ন অভিযানের জন্যই তিনি এরকমভাবে অবৈধভাবে স্কুল ছুটি দিয়েছেন। যা করা যায় না।

অভিভাবকদের অভিযোগ, প্রধান শিক্ষক মাঝে মাঝেই স্কুলে আসেন না। আবার মাঝেমধ্যেই তিনি স্কুল এরকমভাবে ছুটি দিয়ে দেন। সে ক্ষেত্রে অনেকের অভিযোগ তিনি দলীয় কাজ করার জন্যই হয়তো ছুটি দিয়ে দেন। এর ফলে স্কুলের পড়ুয়াদের পড়াশোনায় ক্ষতি হচ্ছে বলে অভিযোগ অভিভাবকদের। এ বিষয়ে অভিভাবকরা প্রশাসনিক হস্তক্ষেপের দাবি জানিয়েছেন। প্রসঙ্গত, আজ সকালে বিজেপি বিভিন্ন জেলা থেকে নবান্ন অভিযানে আসেন বিজেপি কর্মী, সমর্থক, নেতারা। বিজেপির নবান্ন অভিযানের জেরে বিভিন্ন জায়গায় অশান্তির ছবি ধরা পড়ে।

বন্ধ করুন