বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > স্কুলের কড়াকড়িতে টুকলিতে বাধা, রাতের অন্ধকারে ল্যাবরেটরি ভাঙচুর করল দুষ্কৃতীরা
স্কুলের কড়াকড়িতে টুকলিতে বাধা, রাতের অন্ধকারে ল্যাবরেটরি ভাঙচুর করল দুষ্কৃতীরা। প্রতীকী ছবি । (PTI)

স্কুলের কড়াকড়িতে টুকলিতে বাধা, রাতের অন্ধকারে ল্যাবরেটরি ভাঙচুর করল দুষ্কৃতীরা

  • তবে ঘটনায় জড়িত সন্দেহে এখনও পর্যন্ত কাউকে গ্রেফতার বা আটক করতে পারেনি পুলিশ।

স্কুলের কড়াকড়িতে টুকলি করতে পারেনি ছাত্ররা। আর সেই আক্রোশেই রাতের অন্ধকারে স্কুলের ল্যাবরেটরিতে হামলা চালাল মাধ্যমিক পরীক্ষার্থীরা। তছনছ করে দিল ল্যাবরেটরি। এমনই অভিযোগ উঠেছে দক্ষিণ দিনাজপুরের বালুরঘাটের জয়চাঁদলাল প্রগতি বিদ্যাচক্র স্কুলে। প্রধান শিক্ষকের কাছ থেকে এরকম অভিযোগ পাওয়ার পরেই তদন্তে নেমেছে পুলিশ। তবে ঘটনায় জড়িত সন্দেহে এখনও পর্যন্ত কাউকে গ্রেফতার বা আটক করতে পারেনি পুলিশ। যারা স্কুলের ল্যাবরেটরিতে হামলা চালিয়েছিল তারা আদৌও কি ছাত্র নাকি দুষ্কৃতী তা নিয়ে উঠছে প্রশ্ন।

স্কুলের প্রধান শিক্ষক পুলক বসাকের দাবি, ‘এবার মাধ্যমিকে কড়া নজরদারি ব্যবস্থা করা হয়েছিল। পরীক্ষার্থীদের পরীক্ষায় নকল রুখতে আমাদের স্কুলের পক্ষ থেকে বিশেষ ব্যবস্থা নেওয়া হয়েছিল। তারফলে এবার আমাদের স্কুলে পরীক্ষাতে নকল করতে পারিনি অনেক ছাত্র। সেই আক্রোশের জেরেই হয়তো স্কুলের ভূগোলের ল্যাবরেটরিতে হামলা চালানো হয়েছে।’ স্কুল সূত্রের খবর, ল্যাবরটরি বই খাতা থেকে শুরু করে আলমারি সমস্ত কিছু তথ্য লন্ডভন্ড করে দেওয়া হয়েছে। এদিকে, ঘটনার পরেই বালুরঘাট থানায় লিখিত অভিযোগ দায়ের করেছে স্কুল কর্তৃপক্ষ।

প্রধান শিক্ষক এই ঘটনায় মাধ্যমিক পরীক্ষার্থীদের বিরুদ্ধে অভিযোগ আনলেও তা অবশ্য মানতে রাজি নয় শিক্ষকদের একাংশ। তাদের বক্তব্য, হয়তো দুষ্কৃতীরা এই হামলা চালিয়েছে । এই ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়িয়েছে। এর সঙ্গে কারা জড়িত তা খতিয়ে দেখছে পুলিশ। সিসিটিভির ফুটেজ খতিয়ে দেখার পাশাপাশি জিজ্ঞাসাবাদ করা হচ্ছে অনেককে। তবে এখনও কাউকে ধরতে পারেনি পুলিশ।

বন্ধ করুন