বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Kalyani AIIMS: প্রভাব খাটিয়ে মেয়ে ও বৌমাকে কল্যাণী AIMS-এ চাকরি! কাঠগড়ায় বিজেপি বিধায়ক

Kalyani AIIMS: প্রভাব খাটিয়ে মেয়ে ও বৌমাকে কল্যাণী AIMS-এ চাকরি! কাঠগড়ায় বিজেপি বিধায়ক

কল্যাণী এইমস হাসপাতাল।

এরপরেই নিয়োগে বেনিয়ম এবং দুর্নীতির অভিযোগে তদন্তে নেমেছে সিআইডি। যদিও বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ দুর্নীতির অভিযোগ মানতে নারাজ। তিনি স্পষ্ট জানিয়ে দেন, বিজেপি স্বচ্ছ রাজনীতিতে বিশ্বাস করে। বিজেপি দুর্নীতি করে না।

এসএসসি, টেট, মাদ্রাসার পর এবার কল্যাণীর এইমস হাসপাতালে নিয়োগে দুর্নীতি সামনে এসেছে। এই হাসপাতালের ডাটা এন্ট্রি অপারেটর পদে নিয়োগে দুর্নীতির অভিযোগ উঠেছে। আর এই দুর্নীতির সঙ্গে নাম জড়িয়েছে বিজেপির। বাঁকুড়ার বিজেপি বিধায়ক নীলাদ্রি শেখর দানা এবং চাকদহের বিজেপি বিধায়ক বঙ্কিম ঘোষের বিরুদ্ধে এই দুর্নীতির অভিযোগ উঠেছে। এনিয়ে ইতিমধ্যেই জিজ্ঞাসাবাদের জন্য নোটিশ পাঠিয়েছে সিআইডি।

অভিযোগ, চাকদহের বিজেপি বিধায়ক বঙ্কিম ঘোষ তাঁর পুত্রবধু অনুসূয়া ধর ঘোষকে এবং বাঁকুড়ার বিজেপি বিধায়ক নীলাদ্রি শেখর দানা তাঁর মেয়ে মৈত্রেয়ী দানাকে ডাটা এন্ট্রি অপারেটর পদে প্রভাব খাটিয়ে চাকরি পাইয়ে দিয়েছিলেন। ইতিমধ্যেই এই ঘটনার তদন্তে নেমে সিআইডি বেশকিছু নথি বাজেয়াপ্ত করেছে। শিক্ষক নিয়েগে দুর্নীতি নিয়ে এতদিন অস্বস্তিতে ছিল তৃণমূল কংগ্রেস। তৃণমূলের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারী ক্ষমতাবলে তাঁর মেয়েকে শিক্ষকের চাকরি পাইয়ে দিয়েছিলেন। এবার বিজেপি বিধায়কের বিরুদ্ধে মেয়েকে চাকরি পাইয়ে দেওয়ার অভিযোগ উঠল। যার ফলে কিছুটা হলেও অস্বস্তিতে বিজেপি।

প্রসঙ্গত, কল্যাণীর এইমস হাসপাতালে নিয়োগে দুর্নীতির বিষয়টি প্রথম প্রকাশ্যে আসে গত ৬ মে। বিজেপির বনগাঁ সাংগঠনিক জেলা সভাপতি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে চিঠি লিখে এই দুর্নীতির কথা জানিয়েছিলেন। তিনি অভিযোগ করেছিলেন, অনেকেই প্রভাব খাটিয়ে হাসপাতালে নিজেদের লোকেদের চাকরি পাইয়ে দিয়েছেন। যার মধ্যে তিনি ওই দুই বিধায়কের নাম করেছিলেন। এরপরেই নিয়োগে বেনিয়ম এবং দুর্নীতির অভিযোগে তদন্তে নেমেছে সিআইডি। যদিও বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ দুর্নীতির অভিযোগ মানতে নারাজ। তিনি স্পষ্ট জানিয়ে দেন, বিজেপি স্বচ্ছ রাজনীতিতে বিশ্বাস করে। বিজেপি দুর্নীতি করে না।

বন্ধ করুন