বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Booster dose corruption: বুস্টার ডোজ দেওয়া নিয়েও দুর্নীতির অভিযোগ, কাঠগড়ায় তৃণমূল পঞ্চায়েত প্রধান
বুস্টার ডোজ নিয়ে দুর্নীতির অভিযোগে বিক্ষোভ। নিজস্ব ছবি

Booster dose corruption: বুস্টার ডোজ দেওয়া নিয়েও দুর্নীতির অভিযোগ, কাঠগড়ায় তৃণমূল পঞ্চায়েত প্রধান

  • এই অভিযোগে আজ বাগিলা গ্রাম পঞ্চায়েতের অফিসে বিক্ষোভ করেন বিরোধী দলের পঞ্চায়েত সদস্য এবং তাঁর সমর্থকরা। তাঁর অভিযোগ, সরকার সকলের জন্য বুস্টার ডোজের ব্যবস্থা করেছে। আর এই বুস্টার ডোজের টোকেন নিয়ে দুর্নীতির করছেন পঞ্চায়েত প্রধান।

সম্প্রতি একাধিক বিষয়ে দুর্নীতির অভিযোগ উঠেছে তৃণমূলের নেতা মন্ত্রীদের বিরুদ্ধে। এবার করোনার বুস্টার ডোজ দেওয়া নিয়েও বাদ গেল না দুর্নীতি। বেছে বেছে তৃণমূলের সদস্যদের বুস্টার ডোজ দেওয়ার অভিযোগ উঠেছে তৃণমূলের পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে। এমন অভিযোগ উঠেছে পূর্ব বর্ধমানের মেমারি ১ ব্লকের অন্তর্গত বাগিলা গ্রাম পঞ্চায়েতের শশীনাড়া গ্রামে। এই অভিযোগে আজ বাগিলা গ্রাম পঞ্চায়েতের অফিসে বিক্ষোভ করেন বিরোধী দলের পঞ্চায়েত সদস্য এবং তাঁর সমর্থকরা।

তাঁর অভিযোগ, সরকার সকলের জন্য বিনামূল্যে বুস্টার ডোজের ব্যবস্থা করেছে। আর এই বুস্টার ডোজের টোকেন নিয়ে দুর্নীতির করছেন পঞ্চায়েত প্রধান। মঙ্গলবার শশীনাড়া গ্রামে বুষ্টার ডোজ প্রদান কর্মসূচি হয়। অভিযোগ, টোকেনের মাধ‍্যমে এই বুস্টার ডোজ দেওয়া হচ্ছে। শশীনাড়া গ্রামে পঞ্চায়েতের তৃণমূল সদস্যের অনুগামীরা টোকেন পেয়ে ভ্যাকসিন নিতে পারছে। অথচ অন্য দলের। সমর্থকদের টোকেন দেওয়া হচ্ছে না বলে অভিযোগ তুলেছেন পঞ্চায়েতের সদস্য ছবি ব্যানার্জী। তাঁর অভিযোগ, তিনি বিরোধী দলের সদয় হওয়ায় তাঁকে ভ্যাকসিনের টোকেন সংক্রান্ত বিষয়ে কিছু জানানো হয়নি।

তাঁর আরও অভিযোগ, প্রধানের অনুগত লোকেরাই বুস্টারডোজের টোকেন পেয়েছেন। ছবি ব্যানার্জীর অভিযোগ, ওই গ্রামেরই অন্য এক পঞ্চায়েত সদস্য তার অনুগত লোকদের টোকেন বিলি করেছেন। তাই সাধারণ মানুষ এই বুস্টার ডোজ থেকে বঞ্চিত হচ্ছেন। এই অভিযোগে ছবি ব্যানার্জী তার কয়েকজন অনুগামী নিয়ে এসে বাগিলা গ্রাম পঞ্চায়েতের ভিতরে এবং বাইরে দীর্ঘক্ষণ ধরে বিক্ষোভ দেখান। প্রধানের পদত্যাগের দাবি করেন। যদিও এ ব্যাপারে গ্রাম পঞ্চায়েত প্রধানের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

বন্ধ করুন