বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > GTA teacher appointment scam: GTA স্কুলে ৫০০ শিক্ষক নিয়োগে বেনিয়মের অভিযোগ, CBI তদন্তের দাবি প্রার্থীদের

GTA teacher appointment scam: GTA স্কুলে ৫০০ শিক্ষক নিয়োগে বেনিয়মের অভিযোগ, CBI তদন্তের দাবি প্রার্থীদের

গোর্খা আনএপ্লয়েড ট্রেন্ড টিচার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে করা সাংবাদিক সম্মেলন।

চাকরিপ্রার্থীদের সংগঠন গোর্খা আনএপ্লয়েড ট্রেন্ড টিচার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে সিবিআই তদন্তের দাবি জানিয়ে এই মামলা করা হয়েছে। তাদের অভিযোগ, পরিবারের সদস্য এবং দলের বহু কর্মী সমর্থককে বেআইনিভাবে শিক্ষকের চাকরি করিয়ে দিয়েছিলেন বিনয় তামাং এবং অনিত থাপা।

এসএসসিতে শিক্ষক নিয়োগে দুর্নীতির অভিযোগে তোলপাড় গোটা রাজ্য। এরই মধ্যে এবার গোর্খাল্যান্ড টেরিটোরিয়াল অ্যাডমিনিস্ট্রেশনের (জিটএ) স্কুলগুলিতে শিক্ষক নিয়োগের অভিযোগ উঠল। অভিযোগ, জিটিএ’র প্রশাসনিক বোর্ডে থাকাকালীন অনিত থাপা এবং বিনয় তামাং বেআইনিভাবে ৫০০ জনকে শিক্ষক হিসেবে নিয়োগ করেছিলেন। জিটিএ’র অধীনে থাকা প্রাথমিক, উচ্চ প্রাথমিক এবং উচ্চ বিদ্যালয়ে শিক্ষক নিয়োগের ক্ষেত্রে দুর্নীতি করা হয়েছিল অভিযোগ। এই ঘটনায় সিবিআই তদন্তের দাবি জানিয়েছে আদালতের দ্বারস্থ হয়েছেন চাকরি প্রার্থীরা। তাদের দাবি, এ নিয়ে তদন্ত হলে ৫০ কোটি টাকা উদ্ধার হবে।

চাকরিপ্রার্থীদের সংগঠন গোর্খা আনএপ্লয়েড ট্রেন্ড টিচার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে সিবিআই তদন্তের দাবি জানিয়ে এই মামলা করা হয়েছে। তাদের অভিযোগ, পরিবারের সদস্য এবং দলের বহু কর্মী সমর্থককে বেআইনিভাবে শিক্ষকের চাকরি করিয়ে দিয়েছিলেন বিনয় তামাং এবং অনিত থাপা। সোমবার সেই সংক্রান্ত নথি সামনে আনে এই সংগঠন। সংগঠনের সভাপতি সুধন তামাং বলেন, ২০১৯ সালে জিটিএতে যে শিক্ষক নিয়োগ হয়েছিল সেই সময় প্রশাসনিক বোর্ডের চেয়ারম্যান ছিলেন অনীত থাপা। তিনি টাকার বিনিময়ে নিজেদের লোককে চাকরি দিয়েছিলেন। মাথাপিছু ১০ থেকে ১৫ লক্ষ টাকা নেওয়া হয়েছিল। সব মিলিয়ে ৫০ কোটি টাকার দুর্নীতি হয়েছে বলে তার অভিযোগ।

প্রথমে এই দুর্নীতির অভিযোগ তুলে চাকরিপ্রার্থীরা কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন পরে সেই মামলাটি জলপাইগুড়ি সার্কিট বেঞ্চে স্থানান্তরিত করা হয়েছে। তাদের অভিযোগ, প্রাইমারি স্কুলে ১২১ জন, আপার প্রাইমারি স্কুলে ৫৯ জন এবং উচ্চ বিদ্যালয়ে ৩১৩ জনকে নিয়োগ করা হয়েছে।

তাদের আরও অভিযোগ, ভারতীয় গোর্খা প্রজাতান্ত্রিক মোর্চার সম্পাদক কেশবরাজ পোখরেলের পরিবারের ১৭ জন সদস্য এবং ঘনিষ্ঠদের চাকরি দেওয়া হয়েছিল। সেই সময় নিয়োগের জন্য কোনও পরীক্ষা বা ইন্টারভিউ নেওয়া হয়নি। এই দুর্নীতির অভিযোগের ভিত্তিতে বিনয় তামাং এবং অনীত থাপার কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

বোর্ড যা বলবে তাই করতে হবে, ইশানের রঞ্জি না খেলায় অবাক সৌরভ তৃণমূলের ব্রিগেডের দিনই পথে নামছে সিপিএম, ১০টি জায়গায় পাল্টা সমাবেশের সিদ্ধান্ত Papaya Benefits: পেঁপে দিয়ে তৈরি এই ৪টি ফেসপ্যাক, আপনার মুখের যে কোনও দাগ থেকে মুক্তি দেবে কয়েক ঘণ্টা আগে গ্রেফতার শাহজাহান, ঝাড়গ্রামের সভায় তা নিয়ে নীরবই রইলেন মমতা দীর্ঘ প্রতীক্ষার পর খুলে যাচ্ছে রিষড়ার ওয়েলিংটন জুট মিল, খুশি শ্রমিকরা মার্চ মাসে পূর্ব মেদিনীপুর সফরে আসছেন মু্খ্যমন্ত্রী, জগন্নাথ ধামের কাজে বাড়ল গতি ‘আমরা এড়িয়ে চলা শুরু করি…’, প্রশ্মিতা-অনুপমের বিয়ের দু দিন আগে কী লিখলেন পিয়া? শুক্র চললেন কুম্ভ রাশিতে, ৭ দিন পর থেকেই সৌভাগ্য সপ্তমে পৌঁছোবে ৪ রাশির ‘কয়েকটি অঙ্ক ঘোরানো’, উচ্চমাধ্যমিকের কস্টিংয়ের প্রশ্ন কেমন হল? কত নম্বর উঠবে? শুভেন্দু অধিকারীর গ্রেফতারি চাই, শাহজাহান গ্রেফতার হতেই দাবি তার ভাইয়ের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.