বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > দুয়ারে সরকার ক্যাম্পে জেরক্স মেশিন বসিয়ে চলছে ফর্ম বিক্রির কারবার
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

দুয়ারে সরকার ক্যাম্পে জেরক্স মেশিন বসিয়ে চলছে ফর্ম বিক্রির কারবার

  • রীতিমতো সরকারি ক্যাম্পে ফটোকপি মেশিন বসিয়ে চলছে ব্যবসা। ১০ টাকা করে ফর্ম কিনতে হচ্ছে মহিলাদের।

দুয়ারে সরকার শিবিরে ফটোকপি মেশিন বসিয়ে লক্ষ্মীর ভাণ্ডারের ফর্ম বিক্রির অভিযোগ উঠল সরকারি কর্মীদেরই বিরুদ্ধে। দক্ষিণ ২৪ পরগনার কুলতলির কৈখালি গ্রামে বৃহস্পতিবার এই ছবি দেখা যায়। চোখের সামনে বেনিয়ম দেখলেও মুখ বুজে ছিলেন সরকারি আধিকারিকরা।

বৃহস্পতিবার কুলতলির ওই দুয়ারে সরকার শিবিরে লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের ফর্ম বিক্রি হচ্ছে বলে খবর মেলে। গিয়ে দেখা যায়, রীতিমতো সরকারি ক্যাম্পে ফটোকপি মেশিন বসিয়ে চলছে ব্যবসা। ১০ টাকা করে ফর্ম কিনতে হচ্ছে মহিলাদের।

ফর্ম নিতে আসা এক মহিলা জানান, গত কয়েকদিন ধরেই এখানে লক্ষ্মীর ভাণ্ডারের ফর্ম ফুরিয়ে যাচ্ছে। তাই আজ জেরক্স করা ফর্ম দিচ্ছে। ১০ টাকা দিয়ে ফর্ম কিনে পূরণ করে তা জমাও দিয়ে দিয়েছি।

এই নিয়ে ক্যাম্পে উপস্থিত সরকারি আধিকারিক বিশ্বজিৎ হালদারকে প্রশ্ন করা হলে বিষয়টিকে গুরুত্ব দেননি তিনি। বলেন, ‘যত ফর্ম আমাদের হাতে এসেছে তার থেকে আবেদনকারীর সংখ্যা অনেক গুণ। তাই ফর্ম ফটোকপি করে কাজ চালাতে হচ্ছে।’ কিন্তু ১ টাকায় ফটোকপি করা ফর্ম কেন ১০ টাকায় বিক্রি হচ্ছে তার জবাব দিতে পারেননি তিনি।

এই নিয়ে স্থানীয় তৃণমূল নেতা বলেন, ‘খবর পেয়ে আমরা বিডিও সাহেবকে পদক্ষেপ করতে বলেছি। মুখ্যমন্ত্রীর নির্দেশ সরকারি ক্যাম্পে অমান্য করা হচ্ছে।’ ওদিকে বিজেপির দাবি, ফর্ম এখানে বিক্রি হচ্ছে বহুদিন ধরেই।

 

বন্ধ করুন