বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের ফর্ম পূরণের বিনিময়ে ফের টাকা নেওয়ার অভিযোগ
লক্ষ্মীর ভাণ্ডারের ফর্ম ফিল আপ করে টাকা চাওয়ার অভিযোগ যুবকদের বিরুদ্ধে।
লক্ষ্মীর ভাণ্ডারের ফর্ম ফিল আপ করে টাকা চাওয়ার অভিযোগ যুবকদের বিরুদ্ধে।

লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের ফর্ম পূরণের বিনিময়ে ফের টাকা নেওয়ার অভিযোগ

  • লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের ফর্ম বাইরে বিক্রি বা পূরণ করে দিয়ে টাকা নেওয়া সম্পূর্ণ বেআইনি ঘোষণা করেছে রাজ্য সরকার।

উত্তর দিনাজপুরের করণদিঘিতে দুয়ারে সরকার শিবিরে ফর্ম পূরণ করে দিয়ে টাকা নেওয়া হচ্ছে সাধারণ মানুষের কাছ থেকে। শুক্রবার এমনই ছবি উঠে এসেছে আমাদের ক্যামেরায়।

শুক্রবার করণদিঘি ১ গ্রাম পঞ্চায়েতের অন্তর্গন্ত কৃষক বাজারে বসেছিল দুয়ারে সরকার শিবির। সেই শিবিরে সকাল থেকেই প্রকল্পের সুযোগ সুবিধা নিতে ভিড় জমান দূরদূরান্ত থেকে আসা মানুষজন। কিন্তু শিবিরে আসা অনেক মানুষই এদিন নিজে ফর্ম পূরণ করতে না পারায় সেখানে বসে থাকা কিছু যুবককে ফর্ম পূরণ করে দিতে বলে। সেই সময় ফর্ম পূরণের বদলে সাধারণ মানুষের কাছ থেকে টাকা নেওয়া হয় বলে অভিযোগ। মূলত লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের ফর্ম পূরণ করে এদিন টাকা নেওয়া হয় বলে দাবি উপভোক্তাদের একাংশের।

লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের ফর্ম বাইরে বিক্রি বা পূরণ করে দিয়ে টাকা নেওয়া সম্পূর্ণ বেআইনি ঘোষণা করেছে রাজ্য সরকার। তা সত্ত্বেও এদিনের শিবিরে টাকা নেওয়ার ছবি ধরা পড়ল। তবে এব্যাপারে যথাযথ ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছে ব্লক প্রশাসন।

গত ১৬ ই আগষ্ট থেকে রাজ্য জুড়ে ফের শুরু হয়েছে দুয়ারে সরকার শিবির। উত্তর দিনাজপুর জেলা জুড়ে পুরসভার বিভিন্ন ওয়ার্ড এবং পঞ্চায়েত এলাকাতেও দুয়ারে সরকার ক্যাম্প বসেছে প্রতিদিন। কন্যাশ্রী, খাদ্যসাথী, স্বাস্থ্যসাথী, লক্ষ্মীর ভাণ্ডারসহ বিভিন্ন সরকারি প্রকল্পের সুযোগ সুবিধা সাধারণ মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতেই এই উদ্যোগ নেওয়া হয়েছে সরকারের তরফে।

 

বন্ধ করুন