বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বিজেপি করি বলে পেটের ভাত মারবে? বিজেপিকে এগিয়ে রাখার মাসুল গুনছে বীরভূমের পরিবার
১০০ দিনের কাজ (প্রতীকী ছবি)
১০০ দিনের কাজ (প্রতীকী ছবি)

বিজেপি করি বলে পেটের ভাত মারবে? বিজেপিকে এগিয়ে রাখার মাসুল গুনছে বীরভূমের পরিবার

  • বিজেপি করার অপরাধে বীরভূমে সরকারি নানা প্রকল্প থেকে বঞ্চিত করে রাখা হচ্ছে বলে অভিযোগ

গ্রামবাসীদের একাংশের দাবি, অপরাধ একটাই  বীরভূমের মনোহরপুর গ্রামে এগিয়ে রয়েছে বিজেপি। আর ভোটের ফলাফল বের হওয়ার পর থেকেই শুরু হয়েছে অত্যাচার। অভিযোগ এমনটাই। রেশন, কলের জলের সুবিধা থেকে বঞ্চনার অভিযোগ তো আছেই। এর সঙ্গেই যুক্ত হয়েছে ১০০ দিনের কাজের প্রকল্পেরও ভয়াবহ বঞ্চনার অভিযোগ। গ্রামবাসীদের একাংশের অভিযোগ বিজেপি করার অপরাধে একেবারে বেছে বেছে কাজ দেওয়া হচ্ছে না। বিজেপি সমর্থক পরিবারের সদস্যরা ১০০ দিনের কাজের প্রকল্পের সুবিধা পাচ্ছেন না বলে অভিযোগ। এমনকী কন্যাশ্রী, রূপশ্রী প্রকল্পের সুবিধা থেকেও সেই পরিবারের সদস্য ছাত্রীকে বঞ্চিত করা হচ্ছে বলে অভিযোগ। এই অভিযোগকে কেন্দ্র করে একেবারে শোরগোল পড়ে গিয়েছে।

বিজেপির স্থানীয় নেতৃত্বও এনিয়ে সরব হয়েছেন। তবে তৃণমূল নেতৃত্ব এসব অভিযোগ মানতে চাননি। গোটা বিষয়টি ভিত্তিহীন বলে দাবি করেছেন তৃণমূল নেতৃত্ব।তাঁদের দাবি, সরকারি নিয়ম মেনেই কাজ দেওয়া হচ্ছে। কিন্তু কেউ কাজে না এলে বাড়ি গিয়ে কাজ দেওয়া সম্ভব নয়।তবে স্থানীয় বিজেপি নেত্রী সৌমী বন্দ্যোপাধ্যায় বলেন, 'আমরা বিজেপি করি বলেই এমন করবে? পেটের ভাত মারবে? যারা তৃণমূল করে তাদের তো কাজ পেতে অসুবিধা হচ্ছে না। প্রতিবাদ করলে বাড়ি বাড়ি এস হুমকি দিয়ে যাওয়া হচ্ছে।' এদিকে বিজেপির দাবি, প্রশাসনকে এব্যাপারে জানিয়েও কোনও ফল হচ্ছে না।

বন্ধ করুন