বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Alternative Routes of Bandel: ব্যান্ডেল তো পুরো বন্ধ, কোন বিকল্প রুটে সোমবার দুপুর পর্যন্ত যেতে পারবেন?
আজ দুপুর থেকে স্তব্ধ হয়ে যাবে ব্যান্ডেল। আগামী সোমবার দুপুর থেকে ফের ছুটবে লোকাল ট্রেন। (ছবিটি প্রতীকী, সৌজন্যে এএনআই)

Alternative Routes of Bandel: ব্যান্ডেল তো পুরো বন্ধ, কোন বিকল্প রুটে সোমবার দুপুর পর্যন্ত যেতে পারবেন?

  • ব্যান্ডেল-শক্তিগড় শাখায় ব্যান্ডেল এবং মগরায় তৃতীয় লাইন সম্প্রসারণের কাজ চলবে। সেজন্য ব্যান্ডেল,আদি সপ্তগ্রাম এবং মগরা স্টেশনে ৭২ ঘণ্টা (শুক্রবার দুপুর তিনটে থেকে সোমবার দুপুর তিনটে পর্যন্ত) ট্র্যাফিক এবং পাওয়ার ব্লক চলবে। পুরো বিষয়টি নিয়ে নিত্যযাত্রীদের মধ্যে প্রবল ক্ষোভ তৈরি হয়েছে। তাঁদের বক্তব্য, যাঁরা রাতের দিকে হাওড়া দিয়ে বাড়ি ফেরেন, তাঁরা কীভাবে আসবেন?

আজ দুপুর থেকে স্তব্ধ হয়ে যাবে ব্যান্ডেল। আগামী সোমবার দুপুর থেকে ফের ছুটবে লোকাল ট্রেন। সপ্তাহান্ত হলেও চরম দুর্ভোগের মধ্যে পড়তে হবে বলে আশঙ্কা করছেন নিত্যযাত্রীরা। বিশেষত শুক্রবার সন্ধ্যা-রাত এবং সোমবার সকালের অফিস টাইমে লোকাল ট্রেন বন্ধ থাকায় চিন্তায় নিত্যযাত্রীদের ঘুম মাথায় উঠেছে।

আরও পড়ুন: Special Local Train Timings: ব্যান্ডেলে কাজ: সোমবার পর্যন্ত কোন কোন লোকাল চলবে? স্পেশাল ট্রেনের সময় জানুন

এমনিতে ব্যান্ডেল-শক্তিগড় শাখায় ব্যান্ডেল এবং মগরায় তৃতীয় লাইন সম্প্রসারণের কাজ চলবে। সেজন্য ব্যান্ডেল,আদি সপ্তগ্রাম এবং মগরা স্টেশনে ৭২ ঘণ্টা (শুক্রবার দুপুর তিনটে থেকে সোমবার দুপুর তিনটে পর্যন্ত) ট্র্যাফিক এবং পাওয়ার ব্লক চলবে। সেইসময় পূর্ব রেলের তরফে হাওড়া-চুঁচুড়া-হাওড়া,বর্ধমান-খন্যান-বর্ধমান এবং ত্রিবেণী-কাটোয়া-ত্রিবেণী স্পেশাল ট্রেন চালানো হবে। সেই পরিস্থিতিতে বাধ্য হয়ে অন্য রুট দিয়ে যাতায়াত করতে হবে। তেমনই কয়েকটি রুট দেখে নিন -

১) ব্যান্ডেল থেকে সরাসরি হাওড়া যাওয়ার কোনও বাস নেই। সেক্ষেত্রে ব্যান্ডেল থেকে ডানকুনি যেতে পারেন। সেখান থেকে লোকাল ট্রেন আছে। তবে পুরোটাই অত্যন্ত সময়সাপেক্ষ। তিন-চার ঘণ্টা লেগে যাবে।

২) আবার কেউ বাসে চেপে ব্যান্ডেল থেকে চুঁচুড়া বা শ্রীরামপুর আসতে পারেন। সেখান থেকে হাওড়ায় যেতে পারবেন। চুঁচুড়া থেকে কয়েকটি স্পেশাল ট্রেন (নীচে স্পেশাল ট্রেনের সূচি দেওয়া আছে) চালানো হবে। ফেরার ক্ষেত্রেও একই রুট বজায় রেখে আসতে পারেন।

ব্যান্ডেল-শক্তিগড় শাখায় ব্যান্ডেল এবং মগরায় তৃতীয় লাইন সম্প্রসারণের কাজ চলবে। সেজন্য ব্যান্ডেল,আদি সপ্তগ্রাম এবং মগরা স্টেশনে ৭২ ঘণ্টা (শুক্রবার দুপুর তিনটে থেকে সোমবার দুপুর তিনটে পর্যন্ত) ট্র্যাফিক এবং পাওয়ার ব্লক চলবে। পুরো বিষয়টি নিয়ে নিত্যযাত্রীদের মধ্যে প্রবল ক্ষোভ তৈরি হয়েছে। তাঁদের বক্তব্য, যাঁরা রাতের দিকে হাওড়া দিয়ে বাড়ি ফেরেন,তাঁরা কীভাবে আসবেন?

বন্ধ করুন