বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > তিনবিঘা করিডরে পৌঁছলেন শাহ, দুপুরে পৌঁছবেন কলকাতায়
তিন বিঘা করিডরে বিএসএফ কর্তাদের সঙ্গে বৈঠকে অমিত শাহ। (ANI)
তিন বিঘা করিডরে বিএসএফ কর্তাদের সঙ্গে বৈঠকে অমিত শাহ। (ANI)

তিনবিঘা করিডরে পৌঁছলেন শাহ, দুপুরে পৌঁছবেন কলকাতায়

  • এদিন তিনবিঘা করিডরে বিএসএফ কর্তাদের সঙ্গে বৈঠকের পাশাপাশি সীমান্ত চৌকি পরিদর্শনের কথা রয়েছে শাহের। এর পর বাগডোগরা হয়ে তিনি পৌঁছবেন কলকাতায়।

পশ্চিমবঙ্গ সফরের দ্বিতীয় দিনে সফরসূচি থেকে বেশ কিছুটা দেরিতে তিনবিঘা করিডরে পৌঁছলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। শুক্রবার বেলা ১১টা নাগাদ সেখানে অবতরণ করে শাহের কপ্তার। এর পর তিনবিঘা করিডরের অডিটোরিয়ামে বিএসএফ কর্তাদের সঙ্গে বৈঠকে বসেন তিনি।

সফরসূচি অনুসারে শুক্রবার সকাল ৯.৩০ মিনিট নাগাদ তিনবিঘা করিডরে পৌঁছনোর কথা ছিল শাহের। কিন্তু তার থেকে প্রায় দেড় ঘণ্টা পর সেখানে পৌঁছলেন তিনি। কেন তাঁর বিলম্ব হল সেব্যাপারে কিছু জানানো হয়নি বিজেপির তরফে।

এদিন তিনবিঘা করিডরে বিএসএফ কর্তাদের সঙ্গে বৈঠকের পাশাপাশি সীমান্ত চৌকি পরিদর্শনের কথা রয়েছে শাহের। এর পর বাগডোগরা হয়ে তিনি পৌঁছবেন কলকাতায়।

ভারত ও বাংলাদেশ মৈত্রীর অন্যতম নির্দশন তিনবিঘা করিডর। এই করিডরের একপাশে রয়েছে ভারত, অন্যদিকে বাংলাদেশ। এই রাস্তা দিয়ে বাংলাদেশের ছিটমহলের বাসিন্দাদের সেদেশের মূল ভূখণ্ডে অনুমতি দিয়েছে ভারত।

এদিন কলকাতা পৌঁছে নিউ টাউনের হোটেলে দলীয় নেতাদের সঙ্গে বৈঠকে বসবেন শাহ। এর পর তিনি যাবেন ভিক্টোরিয়া মেমোরিয়াল হলে দুর্গাপুজোর UNESCO স্বীকৃতি লাভ উজ্জাপন অনুষ্ঠানে। সেখান থেকে রাতে যাবেন সৌরভ গঙ্গোপাধ্যায়ের বাড়িতে। সেখানে নৈশভোজ সেরে রাতে আরেক দফা বৈঠক করতে পারেন দলীয় নেতাদের সঙ্গে। এর পর শুক্রবার রাতেই দিল্লি উড়ে যাওয়ার কথা রয়েছে তাঁর।

শাহের সফর ঘিরে নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে তিনবিঘা করিডরকে। সাজিয়ে তোলা হয়েছে তিনবিঘা করিডরের পথ ও প্রাঙ্গন।

 

বন্ধ করুন