বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বিধানসভা নির্বাচনে দলীয় কর্মীদের ২০০ আসনের লক্ষ্যমাত্রা বেঁধে দিলেন অমিত শাহ
বৃহস্পতিবার বাঁকুড়ায় অমিত শাহ। 
বৃহস্পতিবার বাঁকুড়ায় অমিত শাহ। 

বিধানসভা নির্বাচনে দলীয় কর্মীদের ২০০ আসনের লক্ষ্যমাত্রা বেঁধে দিলেন অমিত শাহ

  • ২৯৪ আসনের পশ্চিমবঙ্গ বিধানসভায় সরকার গঠনের জন্য দরকার হয় ১৪৮টি আসন। লোকসভা ভোটের নিরিখে সেই দৌড়েও প্রায় ছুঁই ছুঁই বিজেপি।

বাঁকুড়ায় দলীয় বৈঠকে আসন্ন বিধানসভা নির্বাচনে ২০০ আসনের লক্ষ্যমাত্রা বেঁধে দিলেন অমিত শাহ। এদিন বাঁকুড়ায় গিয়ে অমিত শাহ বলেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের মৃত্যুঘণ্টা বেজে গিয়েছে। সরকারের বিরুদ্ধে গণরোষ আমি পথে টের পেয়েছি। 

বিজেপি সূত্রের খবর, জঙ্গলমহল ও রাঢ়বঙ্গে দলের জনপ্রিয়তা দেখে আসন্ন বিধানসভা নির্বাচনে ২০০ আসনের লক্ষ্যমাত্রা বেঁধে দিয়েছেন শাহ। সেজন্য এখন থেকেই সর্বশক্তি দিয়ে ঝাঁপাতে বলেছেন দলীয় কর্মীদের। 

লোকসভা নির্বাচনেও দলের কর্মীদেল লক্ষ্যমাত্রা বেঁধে দিয়েছিলেন শাহ। সবাইকে চমকে সেই লক্ষ্যমাত্রা প্রায় ছুঁয়ে ফেলেছিল বিজেপি। ১৮টি আসন নিয়ে পশ্চিমবঙ্গে এখন কার্যত বিরোধীর ভূমিকায় তারা। 

২৯৪ আসনের পশ্চিমবঙ্গ বিধানসভায় সরকার গঠনের জন্য দরকার হয় ১৪৮টি আসন। লোকসভা ভোটের নিরিখে সেই দৌড়েও প্রায় ছুঁই ছুঁই বিজেপি। এদিন পশ্চিমবঙ্গে বিজেপি দুই তৃতীয়াংশ আসন নিয়ে সরকার গড়বে বলে মন্তব্য করেন শাহ। কিন্তু দলীয় কর্মীদের লক্ষ্যমাত্রা দিলেন তেমনই। 

রাজনৈতিক মহলের মতে, লোকসভা নির্বাচনের কথা মাথায় রেখে বাড়তি লক্ষ্যমাত্রা দিয়েছেন শাহ। কারণ পশ্চিমবঙ্গে স্থায়ী সরকার গড়তে হলে দরকার অন্তত ১৬০টি আসন। ফলে ২০০-র লক্ষ্যে পৌঁছতে না পারলেও মজবুত সরকার গ়ড়ে ফেলবে বিজেপি।

 

বন্ধ করুন