বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > সিবিআইয়ের হাতে গ্রেফতার হিসাবরক্ষক!‌ চর্চায় উঠল ইছাপুর রাইফেল ফ্যাক্টরি
রাইফেল ফ্যাক্টরির হিসাবরক্ষক মধুসূদন মুখোপাধ্যায়কে গ্রেফতার করেছে সিবিআই।
রাইফেল ফ্যাক্টরির হিসাবরক্ষক মধুসূদন মুখোপাধ্যায়কে গ্রেফতার করেছে সিবিআই।

সিবিআইয়ের হাতে গ্রেফতার হিসাবরক্ষক!‌ চর্চায় উঠল ইছাপুর রাইফেল ফ্যাক্টরি

  • আর্থিক তছরূপের অভিযোগ উঠেছে। আর তার জেরে সিবিআই একজনকে গ্রেফতার করেছে।

সিবিআইয়ের হাতে গ্রেফতার কেন্দ্রীয় সংস্থার হিসাবরক্ষক। আশ্চর্য লাগলেও এটাই বাস্তবে ঘটেছে। আর তাতেই এখন চর্চায় উঠে এসেছে ইছাপুর রাইফেল ফ্যাক্টরি। এটি কেন্দ্রীয় সংস্থার একটি সংস্থা। সেখানেই আর্থিক তছরূপের অভিযোগ উঠেছে। আর তার জেরে সিবিআই একজনকে গ্রেফতার করেছে। রাইফেল ফ্যাক্টরির হিসাবরক্ষক মধুসূদন মুখোপাধ্যায়কে গ্রেফতার করেছে সিবিআই। আজই তাঁকে আদালতে পেশ করা হবে।

সিবিআই সূত্রে খবর, ২০১২–২০১৬ সালের মধ্যে ১.৭ কোটি টাকার নয়ছয় হয়েছে। এমনকী এই টাকা পকেটে পুড়েছেন হিসাবরক্ষক বলে অভিযোগ। তবে এই টাকা তছরুপের ঘটনায় তিনি একা নন আরও অনেকে জড়িত বলেও তথ্য পেয়েছে সিবিআই আধিকারিকরা। সেই তথ্যের উপর ভিত্তি করে মধুসূদন মুখোপাধ্যায়কে গ্রেফতার করা হয়েছে।

উল্লেখ্য, ২০১৮ সালে ইছাপুর রাইফেল ফ্যাক্টরির থেকে অস্ত্র–পাচারের অভিযোগ ওঠে। এমনকী কারখানা থেকে পাচার হতো অস্ত্রের অংশও। তা সরাসরি চলে যেত বিহারের মাওবাদীদের হাতে। ওই পাচারকাণ্ডে গ্রেফতার করা হয় কারখানারই কর্মী বিকাশ সাউ ও শম্ভু ভট্টাচার্যকে। কলকাতা পুলিশের স্পেশ্যাল টাস্ক ফোর্সের হাতে ধরা পড়ে তারা।

এবার সামনে এলো বিপুল পরিমাণ অর্থ তছরুপের অভিযোগ। তাও আবার সেখানে জড়িত স্বয়ং হিসাবরক্ষক বলে সিবিআইয়ের হাতে তথ্য এসেছে। তাই তদন্তে নামে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। এই হিসাবরক্ষক আর কোনও চক্রের সঙ্গে জড়িয়ে আছেন কিনা তা খতিয়ে দেখছে সিবিআই। এখানেও মাওবাদী চক্র আছে কিনা, তা খতিয়ে দেখা হচ্ছে। টাকার লেনদেন সংক্রান্ত নথি যাচাই করছেন সিবিআই আধিকারিকরা।

বন্ধ করুন