বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > সেনা ছাউনিতে কাতরাচ্ছিল পূর্ণবয়স্ক হাতি, পরে মৃত্যু, পায়ে আছে আঘাতের চিহ্ন

সেনা ছাউনিতে কাতরাচ্ছিল পূর্ণবয়স্ক হাতি, পরে মৃত্যু, পায়ে আছে আঘাতের চিহ্ন

 (ছবি প্রতীকী

সেনা ছাউনিতেই মৃত্যু হল পূর্ণবয়স্ক আহত এক হাতির। মর্মান্তিক এই ঘটনাটি ঘটেছে জলপাইগুড়ির বিন্নাগুড়িতে। চিকিৎসকরা শত চেষ্টা করেও তাঁকে বাঁচাতে পারল না। কীভাবে হাতিটি আহত হল, তা এখনও স্পষ্ট নয়।

জানা গিয়েছে, শুক্রবার বিকেল ৫টা নাগাদ সেনাবাহিনীর জওয়ানরা একটি পূর্ণবয়স্ক হাতিকে কাতরাতে দেখেন। আহত হাতিটির চিকিৎসার জন্য বন্যপ্রাণী স্কোয়াডকে খবর দেওয়া হয়। খবর দেওয়ার কিছুক্ষণের মধ্যেই ঘটনাস্থলে পৌঁছান পশু চিকিৎসক-সহ রেঞ্জার শুভাশিস রায় ও ওয়ার্ডেন সীমা চৌধুরী। বন দফতর থেকে পাওয়া খবর অনুযায়ী, হাতিটির সামনের দুটি পায়ে আঘাতের চিহ্ন ছিল। ক্ষতে পচন ধরেই হাতিটির মৃত্যু হয়েছে। বন দফতরের আধিকারিকরা জানান, অনেক চেষ্টা করা হয়েছিল, হাতিটিকে বাঁচানোর জন্য। কিন্তু শেষ পর্যন্ত বাঁচানো গেল না।

এদিকে সেনা ছাউনি থেকে হাতিটিকে নিয়ে যাওয়ার সময়ে এলাকার অন্যান্য সঙ্গী হাতির বাধার মুখে পড়তে হয় সেনা জওয়ান ও বনকর্মীদের। মৃত হাতির দেহ চারদিক থেকে ঘিরে ফেলেন আশেপাশের হাতিরা। অনেক চেষ্টার পর তাঁদের সরাতে সক্ষম হন সেনা জওয়ান ও বনকর্মীরা। এরপর ওই হাতিটিকে অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়া হয়।

বাংলার মুখ খবর

Latest News

ঝড়ের গতিতে বাড়ছে চাঁদিপুরা ভাইরাস, কেন সব থেকে বেশি আক্রান্ত হচ্ছে শিশুরা গত ছ'বার বাজেট অধিবেশনে অর্থমন্ত্রীর বাজেট-স্পেশ্যাল লুক ইউটিউবে লাইভ খাবার খাচ্ছিলেন মহিলা, ভিডিয়ো চলাকালীন হঠাৎই মারা গেলেন বোলারদের ওয়ার্কলোড ম্যানেজমেন্টের ক্ষেত্রে আগের অবস্থান থেকে সরার ইঙ্গিত গৌতির সায়ন্তিকা–রেয়াতকে চিঠি পাঠালেন রাজ্যপাল, জরিমানার হুঁশিয়ারি দিয়ে ফোঁস করলেন বোস হতে পারে স্বপ্নপূরণ, আসতে পারে চাকরির সুযোগ! শ্রাবণে শিবকৃপায় লাকি বহু রাশি ‘সন্ত্রাসবাদীদের মতো ডেথ সেলে রাখা হচ্ছে’ মানবাধিকার লঙ্ঘনের অভিযোগ ইমরানের বিয়েতে 'জামাইবাবু' রণবীরের জুতো চুরি, লক্ষাধিক টাকা আদায় করেছিল আলিয়ার বোনেরা! কলকাতায় থেকেও ভাসুরের ২য় বিয়েতে গেলেন না ডোনা, কেন শুভ অনুষ্ঠান এড়ালেন মহারাজ? রোহিত বা কোহলি নয়, বাবরের পছন্দের ব্যাটার অন্য কেউ! নাম শুনে খুশি এবি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.