বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Elephant Attack: জলপাইগুড়ির বাড়িতে ঢুকে বৃদ্ধকে পিষে মারল হাতি, পরিবারকে ক্ষতিপূরণ বন দফতরের

Elephant Attack: জলপাইগুড়ির বাড়িতে ঢুকে বৃদ্ধকে পিষে মারল হাতি, পরিবারকে ক্ষতিপূরণ বন দফতরের

হাতির হামলায় মৃত ব্যক্তি। নিজস্ব ছবি

এখানে বৃদ্ধকে পিষে মারার আগে কয়েকটি বাড়িতে ভাঙচুর করেছিল হাতি। তবে বিশেষ খাবার জোগাড় হয়নি। খিদের চোটে বাড়ির দরজা ভেঙে বৃদ্ধকে পিষে মেরে ফেলে হাতিটি। অনেক সময়ে খিদের তাগিদে লোকালয়ে এসে ফসল নষ্ট করে দাঁতালের দল। সম্প্রতি হাতি দৌরাত্ম্য ঠেকাতে ঘুম পাড়িয়ে উত্তরবঙ্গের বক্সায় পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়।

নিজের বাড়িতে সবাই নিজেকে নিরাপদ ভাবে। আর সেটা ভাবাই স্বাভাবিক। এমনটাই মনে করে নিজের বাড়িতে ঘুমোচ্ছিলেন এক বৃদ্ধ। কিন্তু কে জানত এমন মর্মান্তিক পরিণতি হবে। বাড়িতে ঢুকে পড়ল গজরাজ। আর ঘুমন্ত অবস্থায় বৃদ্ধকে পিষে মেরে ফেলল গজরাজ। কিছু বোঝার আগেই সব শেষ হয়ে গেল। মর্মান্তিক এই ঘটনা ঘটেছে জলপাইগুড়ির বারোপেটিয়া গ্রাম পঞ্চায়েতের দেউনিয়া পাড়ায়। তবে বৃদ্ধের দেহ ময়নাতদন্তে পাঠানো হয়েছে। এই ঘটনায় বন দফতরের পক্ষ থেকে মৃতের পরিবারকে পাঁচ লক্ষ টাকা আর্থিক সাহায্যের আশ্বাস দেওয়া হয়েছে।

ঠিক কী ঘটেছে জলপাইগুড়িতে?‌ স্থানীয় সূত্রে খবর, জলপাইগুড়ির এই গ্রামের দীর্ঘদিনের বাসিন্দা নীলকান্ত ওঁরাও। শুক্রবার রাতে নিজের বাড়িতে ঘুমোচ্ছিলেন এই বৃদ্ধ। আজ, শনিবার ভোরবেলায় একটি হাতি এই বাড়িতে ঢুকে পড়ে। আর কিছু বুঝে ওঠার আগেই বৃদ্ধকে পিষে মেরে ফেলে। নীলকান্তবাবুর বাড়ি ভাঙা দেখে সন্দেহ হয়। তখন ভিতরে ঢুকে দেখা যায়, পড়ে রয়েছে বৃদ্ধ নীলকান্তবাবুর দেহ। ঘটনাস্থলে পৌঁছন বৈকন্ঠপুর বন বিভাগের বেলাকোবা রেঞ্জের বনকর্মী এবং পুলিশ। দেহ উদ্ধার করে ময়নাতদন্তে পাঠানো হয়। মৃতের পরিবারকে পাঁচ লক্ষ টাকা আর্থিক ক্ষতিপূরণ এবং পরিবারের এক সদস্যের চাকরির ব্যবস্থা করা হবে বলে আশ্বাস দিয়েছে বন দফতর।

ঠিক কী বলছে বন দফতর?‌ বন দফতর সূত্রে খবর, কয়েকদিন আগে জলপাইগুড়িতে তিস্তা নদীর চরে আশ্রয় নিয়েছে একদল হাতি। সেখান থেকেই একটি হাতি দলছুট হয়ে দেউনিয়া পাড়া গ্রামে ঢুকে পড়ে। তিস্তা নদীর চরে থাকা হাতির দলকে জঙ্গলে ফেরানোর ব্যবস্থা করা হচ্ছে। আজ, শনিবার হাতি তাড়ানোর কাজ শুরু হবে। এই হাতি বৃদ্ধের বাড়িতে দরজা ভেঙে ঢুকে পড়ে। খিদে পাওয়ায় খাবারের খোঁজে ঢুকেছিল। আর রাগে পিষে ফেলে বৃদ্ধকে।

উল্লেখ্য, এখানে বৃদ্ধকে পিষে মারার আগে কয়েকটি বাড়িতে ভাঙচুর করেছিল হাতি। তবে বিশেষ খাবার জোগাড় হয়নি। তাই খিদের চোটে বাড়ির দরজা ভেঙে বৃদ্ধকে পিষে মেরে ফেলে হাতিটি। এখানে এমনিতেই হাতির দৌরাত্ম্যের খবর মেলে। অনেক সময়ে খিদের তাগিদে লোকালয়ে এসে ফসল নষ্ট করে দাঁতালের দল। সম্প্রতি হাতি দৌরাত্ম্য ঠেকাতে ঘুম পাড়িয়ে উত্তরবঙ্গের বক্সায় পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়।

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

না জানিয়েই, বয়স্ক দম্পতিকে দুটো আলাদা টিকিট দিল Air India এই কাজ হয়নি কেন? কখন যে চেপে ধরবেন সিএম! ঘুম উড়ল প্রশাসনের, তৈরি হচ্ছে ফাইল ‘যে বাড়িতে ৩টে শাশুড়ি…’! জানুয়ারিতে ডিভোর্স, এ কী বললেন কাঞ্চন-প্রাক্তন পিঙ্কি ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো লোকসভা নির্বাচনের পর প্রথম রাজ্য মন্ত্রিসভার বৈঠক হবে, বিজ্ঞপ্তি জারি করল নবান্ন একের পর এক ছবি ফ্লপ, ২৫০কোটির ধার মেটাতে বিক্রি হল প্রযোজনা সংস্থার ৭তলা বিল্ডিং IND vs BAN: ম্যাচ জেতার কোনও ইচ্ছেই ছিল না বাংলাদেশের ব্যাটারদের- বিস্ফোরক শান্ত মহিলা সহকর্মীর সঙ্গে আপত্তিকর অবস্থায় পুলিশকর্তা!DSP থেকে নামানো হল কনস্টেবল পদে শিয়ালদায় সেতুর স্বাস্থ্য নিয়ে উদ্বেগ, সংস্কারে বড় কাঁটা নীচের বাজার বাংলার মাদ্রাসার নথি দেখিয়ে হিন্দু সেজে গুজরাতে গ্রেফতার বাংলাদেশি মুসলিম যুবক

T20 WC 2024

ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো দ্বিপাক্ষিক সিরিজ খেলতে চায়নি ২টি দেশ, ১০ মাসের মধ্যে তাদের হারিয়ে জবাব আফগানদের আম্পায়ারের সিদ্ধান্ত অসন্তোষ প্রকাশ! আইসিসির শাস্তির মুখে দঃ আফ্রিকার ক্রিকেটার আভি আভি আয়া হ্যায়, আদা মারনে দে… কুলদীপের উদ্দেশ্যে রোহিতের টাপোরি জবাব ভাইরাল ভেবেছিলাম চোট সারিয়ে খেলব,কিন্তু ভগবান চায়নি! এখনও কেন মন খারাপ হার্দিকের? ক্যারিবিয়ানদের ডেরায় আদরের নাম পন্তকে! ‘পকেট রকেট’ বললেন ভিভ, সেরা ফিল্ডার সূর্য আফগান ক্রিকেটে ব্র্যাভো ম্যাজিক! ৬টি ম্যাচে ৪টিতেই প্রতিপক্ষকে অলআউট রশিদদের এই তো সবে শুরু! অস্ট্রেলিয়া-কে প্রথমবার হারিয়ে হুঙ্কার আফগান অধিনায়কের ‘আভি হামকো চাহিয়ে ফুল ইজ্জত’, অজিদের হারিয়ে মির্জাপুরের সংলাপ মনে করালেন রশিদরা AFG vs AUS: অজিদের হারিয়ে ইতিহাস আফগানদের, গ্রুপ ওয়ানের সেমিতে ওঠার অঙ্ক জটিল হল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.