বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Letter pad of Malay Ghatak: মলয় ঘটকের স্বাক্ষর করা লেটার প্যাড বিক্রির অভিযোগে গ্রেফতার ইসিএলের কর্মী

Letter pad of Malay Ghatak: মলয় ঘটকের স্বাক্ষর করা লেটার প্যাড বিক্রির অভিযোগে গ্রেফতার ইসিএলের কর্মী

রাজ্যের মন্ত্রী মলয় ঘটক। ফাইল ছবি।

দীর্ঘদিন ধরেই তিনি নাকি মোটা টাকায় লেটার প্যাড বিক্রি করে রোজগার করছিলেন। বিভিন্ন ব্যবসার কাজে, হাসপাতালে ভর্তি করিয়ে দেওয়ার নামে অথবা অন্যান্য সরকারি সুবিধা পাইয়ে দেওয়ার টোপ দিয়ে তিনি এই সমস্ত লেটার প্যাড মোটা টাকায় বিক্রি করতেন বলে জানতে পেরেছে পুলিশ।

রাজ্যে শিক্ষক নিয়োগের দুর্নীতির মধ্যেই রাজ্যের মন্ত্রী মলয় ঘটকের স্বাক্ষর করা লেটার প্যাড বিক্রির অভিযোগ উঠল। এই অভিযোগে ইসিএলের এক কর্মীকে গ্রেফতার করল পুলিশ। ধৃত কর্মীর নাম রণজিৎ রায়। গতকাল আসানসোলের জামুড়িয়ার পানিহাটি থেকে তাকে গ্রেফতার করেছে পুলিশ। দীর্ঘদিন ধরেই তিনি বিভিন্ন মানুষকে সুবিধা পাইয়ে দেওয়ার টোপ দিয়ে মোটা টাকায় মন্ত্রীর স্বাক্ষর করা লেটার প্যাড বিক্রি করছিলেন বলে অভিযোগ।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃত ব্যক্তি ইসিএলের ওয়ার্কশপে ফিটার কর্মী হিসেবে কাজ করতেন। দীর্ঘদিন ধরেই তিনি নাকি মোটা টাকায় লেটার প্যাড বিক্রি করে রোজগার করছিলেন। বিভিন্ন ব্যবসার কাজে, হাসপাতালে ভর্তি করিয়ে দেওয়ার নামে অথবা অন্যান্য সরকারি সুবিধা পাইয়ে দেওয়ার টোপ দিয়ে তিনি এই সমস্ত লেটার প্যাড মোটা টাকায় বিক্রি করতেন বলে জানতে পেরেছে পুলিশ। সম্প্রতি এই বিষয়টি জানতে পেরে মন্ত্রী মলয় ঘটক তাঁর আসানসোলের অফিসে যোগাযোগ করেন। এরপর ওই অফিসের এক কর্মী থানায় অভিযোগ দায়ের করেন। গতকাল পুলিশ তাকে গ্রেফতার করেছে।

পুলিশ জানতে পেরেছে, বৈধ হোক বা অবৈধ কাজ সমস্ত ক্ষেত্রে সুবিধা পাইয়ে দেওয়ার জন্য এই লেটার প্যাড বিক্রি করা হত। পুলিশ খতিয়ে দেখে আরো জানতে পেরেছে মন্ত্রীর সাক্ষর থেকে শুরু করে যে স্টাম্প দেওয়া হত তা সবই ভুয়ো। ধৃতের কাছ থেকে বেশ কয়েকটি লেটার প্যাড-সহ স্টাম্প উদ্ধার করেছে পুলিশ। তার বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৪১৯, ৪২০, ৪৬৭ এবং ৪৬৮ ধারায় মামলা রুজু করেছে পুলিশ। গতকালই ধৃতকে আদালতে তোলা হলে তার পুলিশ হেফাজতের নির্দেশ দেন বিচার। এর সঙ্গে আরও কেউ জড়িত রয়েছে কিনা তা খতিয়ে দেখছে পুলিশ।

বন্ধ করুন