বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Saudi Arabia: সৌদি আরবে কাজে গিয়ে মৃত্যু মুর্শিদাবাদের যুবকের, ইদে ফেরা হল না বাড়ি
সৌদি আরবের মৃত্যু বাঙালি শ্রমিকের। প্রতীকী ছবি।

Saudi Arabia: সৌদি আরবে কাজে গিয়ে মৃত্যু মুর্শিদাবাদের যুবকের, ইদে ফেরা হল না বাড়ি

  • পরিবারের একমাত্র উপার্জনকারীর মৃত্যুর ঘটনায় শোকের ছায়া নেমে এসেছে পরিবারের। এখন তারা চাইছেন হোসেনের দেহ দেশে ফেরাতে হস্তক্ষেপ করুক প্রশাসন।

রুজির টানে ভিন দেশে কাজে গিয়েছিলেন বাংলার যুবক। পরিবারের সদস্যদের সঙ্গে আনন্দ উপভোগ করার জন্য ঈদে বাড়ি ফেরার কথা ছিল। কিন্তু, বাড়ি আর ফেরা হল না যুবকের। তার আগেই সৌদি আরবে মৃত্যু হল মুর্শিদাবাদের কান্দির বড়ঞা থানার বদুয়া গ্রামের বাসিন্দা ওই যুবকের। মৃত যুবকের নাম আলি হোসেন শেখ (৩৪)। পরিবারের একমাত্র উপার্জনকারীর মৃত্যুর ঘটনায় শোকের ছায়া নেমে এসেছে পরিবারের। এখন তারা চাইছেন হোসেনের দেহ দেশে ফিরিয়ে আনতে হস্তক্ষেপ করুক প্রশাসন।

পারিবারিক সূত্রে জানা গিয়েছে, অত্যন্ত দরিদ্র পরিবারের সন্তান ওই শ্রমিক। পরিবারের অর্থাভাব ঘোঁচানোর জন্য কয়েক বছর আগে তিনি সৌদি আরবে কাজে গিয়েছিলেন। এবার ইদে তার বাড়ি ফেরার কথা ছিল। তবে আর বাড়ি ফেরা হল না। কী কারণে তার মৃত্যু হয়েছে তা সঠিক জানা যায়নি। তবে পারিবারিক সূত্রে জানা গিয়েছে, বুধবার বাড়িতে ফোন করে হোসেন মাথায় যন্ত্রণার কথা জানিয়েছিলেন। পারিবারিক সূত্রে জানা যায়, বুধবার বাড়িতে ফোন করে তিনি মাথা যন্ত্রণার কথা জানানোর পরেই কিছুক্ষণ কথা বলে ফোন কেটে দিয়েছিলেন। তার কিছুক্ষণ পরে হোসেনের মৃত্যুর খবর জানতে পারেন পরিবারের সদস্যরা।

যুবকের আকস্মিক মৃত্যুতে পরিবারের পাশাপাশি শোকস্তব্ধ গোটা গ্রাম। কীভাবে তার মৃত্যু হল তা জানতে চাইছেন পরিবারের সদস্যরা। একই সঙ্গে তার মৃতদেহ গ্রামে ফেরানোর জন্য প্রশাসনিক উদ্যোগ নেওয়ার জন্য আবেদন জানিয়েছেন গ্রামবাসীরা। স্থানীয় গ্রাম পঞ্চায়েত প্রধান রাজীবউদ্দিন আহমেদ জানিয়েছেন, যুবককে দেশে ফিরিয়ে আনার জন্য প্রশাসনিক কর্তাদের কাছে আবেদন জানানো হয়েছে। তারা যুবককে দেশে ফেরতে আশ্বাস দিয়েছেন। সবরকম ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে প্রশাসনের তরফে জানানো হয়েছে।

বন্ধ করুন