বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > প্রথম বিবাহবার্ষিকীতে বৌকে 'চাঁদ' ধরে দিলেন ঝাড়গ্রামের যুবক
চাঁদের বুকে জমি কিনলেন ঝাড়গ্রামের যুবক (ফাইল ছবি)
চাঁদের বুকে জমি কিনলেন ঝাড়গ্রামের যুবক (ফাইল ছবি)

প্রথম বিবাহবার্ষিকীতে বৌকে 'চাঁদ' ধরে দিলেন ঝাড়গ্রামের যুবক

  • বিদ্যুৎ দফতরের ঝাড়গ্রাম সাব স্টেশনের কর্মী সুমন্ত তিনিই কিনা কিনে ফেললেন চাঁদের বুকে একটুকরো জমি। যে চাঁদে ক্রেতাদের নাম হিসাবে রয়েছে জর্জ বুশ, জিমি কার্টার, রোনাল্ড রেগন। সেই তালিকায় নাম উঠে গেল সুমন্তরও।

বৌ বলে কথা। তার উপর আবার প্রথম বিবাহ বার্ষিকী। অনেতেই ভাবেন ঠিক কোন উপহার দিয়ে বৌয়ের মন জয় করা যাবে! আর পাঁচজনের মতো সেকথা ভেবেছিলেন ঝাড়গ্রামের যুবক সুমন্ত মুর্মুও। কী দেওয়া যায় স্ত্রী মার্থাকে? অবশেষে মাথা খাটিয়ে আকাশের চাঁদই এনে হাজির করলেন বৌয়ের কাছে। তবে আস্ত চাঁদ বললে একটু ভুল হয়ে যাবে। চাঁদের বুকের একটুকরো জমি তিনি উপহার দিলেন স্ত্রী মার্থাকে। ৪৫ মার্কিন ডলারের বিনিময়ে চাঁদের একটুকরো জমি তিনি ভালোবেসে উপহার দিলেন স্ত্রীকে। তার বিনিময়ে সেই জমির দলিলও পেয়েছেন তিনি।

সুমন্ত জানিয়েছেন, চাঁদের প্রতি আমার ভালোবাসা আর স্ত্রীকে অভিনব কিছু উপহার দেওয়ার ইচ্ছা, এই দুইয়ে মিলেই এই উপহার। আর সুমন্তর স্ত্রী মার্থা বলেন, ভাবতেই পারিনি পৃথিবীর বাইরে কোনও জমির মালিক হতে পারি আমরা। আমি আপ্লুত। আমাদের ভবিষ্যৎ প্রজন্ম নিশ্চয় একদিন চাঁদের এই জমিতে পৌঁছতে পারবে। আমাদের জমি দেখতে পাবে। ওই এক একর জমিতে  ওরা একদিন আমাদের মনে করবে, এটাই আমাদের আনন্দ। 

সুমন্তর এই উপহারকে ঘিরে কার্যত শোরগোল পড়ে গিয়েছে ঝাড়গ্রামে। বিদ্যুৎ দফতরের ঝাড়গ্রাম সাব স্টেশনের কর্মী সুমন্ত, তিনিই কিনা কিনে ফেললেন চাঁদের বুকে একটুকরো জমি। যে চাঁদে ক্রেতাদের নাম হিসাবে রয়েছে জর্জ বুশ, জিমি কার্টার, রোনাল্ড রেগন। সেই তালিকায় নাম উঠে গেল সুমন্তরও। কিন্তু চাঁদ তো অনেক অনেক দূরে। সেখানে কীভাবে চাঁদের বুকে জমি কিনলেন সুমন্ত? বিভিন্ন সূত্রে তিনি জানতে পারেন, চাঁদে জমি বিক্রি হচ্ছে। ডেনিস হোপের মালিকানায় থাকা লুনার এমব্যাসি নামক মার্কিন সংস্থা চাঁদে জমি বিক্রির দায়িত্বে রয়েছে। সেখান থেকেই চাঁদের জমি কিনেছেন তিনি। 

 

বন্ধ করুন