বাড়ি > বাংলার মুখ > অন্যান্য জেলা > চিনের প্রধানমন্ত্রী ভেবে কিম জং উনের কুশপুতুল দাহ BJP-র

চিনের উপর ক্ষোভ উগরে দিতে গিয়েছিলেন। দাহ করা হচ্ছিল চিনা প্রধানমন্ত্রীর (পড়ুন প্রেসিডেন্ট) কুশপুতুল। কিন্তু তাতেই গলদ করে বসলেন আসানসোলের কয়েকজন বিজেপি কর্মী। চিনের প্রেসিডেন্ট ভেবে উত্তর কোরিয়ার শাসক কিম জং উনের কুশপুতুল দাহ করলেন তাঁরা। 

গালওয়ান উপত্যকায় ভারতীয় জওয়ানদের উপর নৃশংস হামলার জেরে চিনের বিরুদ্ধে সারা দেশে ক্ষোভ তৈরি হয়েছে। বিভিন্ন প্রান্তে বিক্ষোভ চলছে। চিনা পণ্য বয়কট করা হচ্ছে। একইভাবে ক্ষোভে ফুটছে আসানসোলও। সেজন্য বৃহস্পতিবার আসানসোলে বিজেপির তরফে চিনের বিরোধিতায় একটি মিছিল বের করা হয়। আর সেই মিছিলে বিজেপি কর্মীরা এমন কাণ্ড ঘটিয়েছেন যে সোশ্যাল মিডিয়ায় রীতিমতো হাসির খোরাকে পরিণত হয়েছেন।

গণেশ মাণ্ডি নামে এক বিজেপি নেতাকে ভিডিয়োয় বলতে শোনা যায়, ‘আমরা চিনের বিরোধ করছি। লাদাখে যে ঘটনা হয়েছে, তার বিরুদ্ধে এই মিছিল করছি। চিনের যিনি প্রধানমন্ত্রী কিম জন, তাঁর কুশপুতুল আমরা দাহ করব।’ ভিডিয়োয় নিজেকে আসানসোল দক্ষিণ মণ্ডল ১-এর সভাপতি হিসেবে পরিচয় দেন গণেশ। সোশ্যাল মিডিয়ায় মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে গিয়েছে। (ভিডিয়োর সত্যতা যাচাই করেনি 'হিন্দুস্তান টাইমস বাংলা')।

বন্ধ করুন