বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Ankita Adhikary: ‘সংস্কার চলবে’, পরেশ-কন্যা অঙ্কিতার নাম সামনে আসার পরই ইন্টারভিউ স্থগিত কমিশন

Ankita Adhikary: ‘সংস্কার চলবে’, পরেশ-কন্যা অঙ্কিতার নাম সামনে আসার পরই ইন্টারভিউ স্থগিত কমিশন

বাবা পরেশ অধিকারীর সঙ্গে অঙ্কিতা (বাঁদিকে), ভাইরাল স্ক্রিনশট (ডানদিকে)

Ankita Adhikary: কমিশনের চত্বরে সংস্কারের জন্য জুনে সহকারী অধ্যাপক পদে নিয়োগের ইন্টারভিউ প্রক্রিয়া স্থগিত করে দেওয়া হয়েছে। জুলাইয়ে সেই ইন্টারভিউ হবে। যে নিয়োগ প্রক্রিয়ায় রাষ্ট্রবিজ্ঞানের জন্য ইতিমধ্যে ইন্টারভিউ দিয়েছেন রাজ্যের মন্ত্রী পরেশ অধিকারীর মেয়ে অঙ্কিতা।

সহকারী অধ্যাপক নিয়োগের প্রক্রিয়া স্থগিত করে দিল কলেজ সার্ভিস কমিশন। সংস্কারের কারণ দর্শিয়ে জুনে ইন্টারভিউ হবে না বলে জানানো হয়েছে। যে নিয়োগ প্রক্রিয়ায় রাষ্ট্রবিজ্ঞানের জন্য ইতিমধ্যে ইন্টারভিউ দিয়েছেন রাজ্যের মন্ত্রী পরেশ অধিকারীর মেয়ে অঙ্কিতা।

আরও পড়ুন: Paresh Adhikary: ‘অঙ্কিতা ছাড়া চাকরি পান পরেশের পরিবারের ২৫’, দুর্নীতির চোরাবালিতে ফেঁসে মন্ত্রী

শুক্রবার কমিশনের তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করে জানানো হয়েছে, কমিশনের চত্বরে সংস্কারের জন্য জুনে সহকারী অধ্যাপক পদে নিয়োগের ইন্টারভিউ প্রক্রিয়া স্থগিত করে দেওয়া হয়েছে। জুলাইয়ে সেই ইন্টারভিউ হবে। সেই ইন্টারভিউয়ের পূর্ণাঙ্গ সূচি পরে ঘোষণা করা হবে বলে জানিয়েছে কমিশন। তবে ইতিমধ্যে ইন্টারভিউ দিয়েছেন অঙ্কিতা। গত ২৬ এপ্রিল ইন্টারভিউ দিয়েছিলেন পরেশ-কন্যা।

উল্লেখ্য, গত ২০ মে শুক্রবার শিক্ষা দফতরের প্রতিমন্ত্রী পরেশের কন্যা অঙ্কিতাকে শিক্ষিকার চাকরি থেকে বরখাস্ত করার নির্দেশ দেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। নিয়ম ভেঙে তাঁকে নিয়োগ করা হয়েছে বলে জানিয়ে এই নির্দেশ দেন বিচারপতি। স্কুল সার্ভিস কমিশন (এসএসসি) কার্যত স্বীকার করে নিয়েছিল যে ইন্টারভিউ না দিয়েই চাকরি পেয়েছেন অঙ্কিতা। সঙ্গে হাইকোর্ট জানায়, চাকরিরত অবস্থায় পাওয়া সমস্ত বেতন ও ভাতা ২ কিস্তিতে ফেরত দিতে হবে অঙ্কিতাকে।

আরও পড়ুন: স্কুল থেকে বরখাস্ত হতেই কলেজ সার্ভিস কমিশনের তালিকায় অঙ্কিতা অধিকারীর নাম

তারপর সোমবার মেখলিগঞ্জ ইন্দিরা বালিকা উচ্চ বিদ্যালয়ে পৌঁছায় অঙ্কিতার বেতন বন্ধের নোটিশ। এরপর শুরু হয় তাঁকে বরখাস্ত করার প্রক্রিয়া। তার কয়েকদিনের মধ্যেই কমিশনের ইন্টারভিউয়ের তালিকায় অঙ্কিতার নাম প্রকাশ্যে আসায় শুরু হয় বিতর্ক। তবে কমিশনের দাবি, নিয়ম মেনেই ইন্টারভিউয়ের ডাক পান অঙ্কিতা।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

আগামিকাল কেমন কাটবে মেষ থেকে মীনের? কারা লাকি? জানুন ২৬ ফেব্রুয়ারির রাশিফল জনগর্জনে থরহরিকম্প, অবশেষে স্বেচ্ছাবন্দি দশা থেকে বেরোলেন TMC নেতা,আটক করল পুলিশ একশো দিনের কাজের টাকা ছাড়ল রাজ্য সরকার, জিটিএ–সহ সব জেলা পাবে রাত পোহালেই কুলদীপের থেকে ওর ফাইফার চুরি করেছি- পাঁচ উইকেট শিকার করে অশ্বিনের স্বীকারোক্তি অসত্য বলছেন অভিষেক, শাহজাহানের গ্রেফতারিতে কোনও স্থগিতাদেশ দেয়নি হাইকোর্ট: বিকাশ ‘মিকার গান চালিয়ে বোকা বানাচ্ছেন!’ দাদাগিরিতে কেশবের গান শুনে কটাক্ষ, সত্য়িটা কী 'দাদা নিজের গান ভুলে গেছেন?' কুমার শানুকে শুধরে দিলেন শ্রেয়া, উর্মিলার সাধ পূরণ চোখের তলার কালো দাগ উধাও হবে ৭ দিনে! এই ঘরোয়া প্রতিকারের কেরামতি অঢেল ট্রেনে ছিলেন না চালক! ঘণ্টায় ১০০ কিমি গতিতে দৌড়ল মালগাড়ি ‘‌তৃণমূলের সরকার যতদিন বাংলায় থাকবে কেউ ভাতে মারতে পারবে না’‌, তোপ অভিষেকের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.