বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ATM robbery in Bagda: দুঃসাহসিক চুরি! ভল্ট ভাঙতে না পেরে পুরো এটিএম মেশিনটাই তুলে নিয়ে গেল দুষ্কৃতীরা
এটিএম মেশিন চুরি করলো দুষ্কৃতীরা। প্রতীকী ছবি। (via REUTERS)

ATM robbery in Bagda: দুঃসাহসিক চুরি! ভল্ট ভাঙতে না পেরে পুরো এটিএম মেশিনটাই তুলে নিয়ে গেল দুষ্কৃতীরা

  • পুলিশ সূত্রে জানা গিয়েছে, ওই এটিএমে কোনও নিরাপত্তার রক্ষী না থাকলেও সিভিক ভলেন্টিয়াররা রাতের বেলায় ওই এলাকা পাহারা দিয়ে থাকেন। গতকাল রাতেও সিভিক ভলেন্টিয়াররা পাহারা দিচ্ছিলেন। ভোর হওয়ায় তারা বাড়ি ফিরে এসেছিলেন। তারপরেই এই ঘটনা ঘটেছে বলে অনুমান পুলিশের।

দুঃসাহসিক চুরির ঘটনা ঘটল উত্তর ২৪ পরগনায়। এটিএমের ভল্ট ভাঙতে না পেরে পুরো এটিএম মেশিনটাই চুরি করে নিয়ে পালালো দুষ্কৃতীরা। যা দেখে তাজ্জব এলাকাবাসী থেকে শুরু করে পুলিশ সকলেই। ঘটনাটি ঘটেছে উত্তর ২৪ পরগনার বাগদার বেয়াড়া বাজারে। সেখানে একটি বেসরকারি ব্যাংকের এটিএম মেশিন চুরি করে দুষ্কৃতীরা। যদিও সেই এটিএম মেশিনকে উদ্ধার করতে সক্ষম হয়েছে পুলিশ।

জানা গিয়েছে, ওই এটিএমে রাতে কোনও নিরাপত্তা রক্ষী ছিল না। আজ সকালে স্থানীয় বাসিন্দারা এটিএমে টাকা তুলতে গিয়ে দেখতে পান সেখানে কোনও এটিএম মেশিন নেই। তা ভাঙচুর করা হয়েছে। এরপরে খবর যায় পুলিশে। ঘটনায় তদন্ত নেমে পুলিশ বেয়াড়া বাজার থেকে ৪-৫ কিলোমিটার দূরে বনগাঁ থানার অন্তর্গত দুর্গাপুর মোড় থেকে চুরি করা এটিএম মেশিন উদ্ধার করে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ওই এটিএমে কোনও নিরাপত্তার রক্ষী না থাকলেও সিভিক ভলেন্টিয়াররা রাতের বেলায় ওই এলাকা পাহারা দিয়ে থাকেন। গতকাল রাতেও সিভিক ভলেন্টিয়াররা পাহারা দিচ্ছিলেন। ভোর হওয়ায় তারা বাড়ি ফিরে এসেছিলেন। তারপরেই এই ঘটনা ঘটেছে বলে অনুমান পুলিশের।

প্রসঙ্গত, অতীতে এটিএম মেশিন থেকে টাকা চুরি বা এটিএম মেশিন ভাঙার ঘটনা অনেক ঘটেছে, তবে পুরো এটিএম মেশিন তুলে নিয়ে যাওয়ার ঘটনা নজিরবিহীন বলেই জানাচ্ছে পুলিশ। এই ঘটনার পরে এলাকাবাসীদের মধ্যে বিশেষ করে ব্যবসায়ীদের মধ্যে ব্যাপক আতঙ্ক ছড়িয়েছে। তাদের বক্তব্য, যদি দুষ্কৃতীরা এভাবে গোটা এটিএম মেশিন তুলে নিয়ে যেতে পারে তাহলে তাদের দোকানেও চুরির সম্ভাবনা রয়েছে। এলাকার নিরাপত্তা আরও জোরদার করা প্রয়োজন বলে মনে করছেন ব্যবসায়ীরা।

বন্ধ করুন