বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ফিরহাদ উবাচকে হাতিয়ার করে অনুব্রত জামিনে ভেংচি দিল CBI

ফিরহাদ উবাচকে হাতিয়ার করে অনুব্রত জামিনে ভেংচি দিল CBI

গরুপাচার মামলায় গ্রেফতার হয়েছেন অনুব্রত মণ্ডল। ফাইল ছবি(ANI Photo) (Utpal Sarkar)

মলয় মুখোপাধ্যায় আদালতে সওয়াল করেন, অনুব্রতর বিরুদ্ধে নতুন কোনও তথ্য জোগাড় করতে পারেনি সিবিআই। তিনি অসুস্থ। তাছাড়া আদালত নির্দেশ দিলে তিনি কলকাতায় থাকবেন। বীরভূমে ঢুকবেন না। যে কোনও শর্তে জামিন দিক আদালত।

ফিরহাদ হাকিমের মন্তব্যকে হাতিয়ার করে ফের আদালতে অনুব্রত মণ্ডলের জামিন রুখে দিল সিবিআই। শুক্রবার আদালতে সিবিআই জানায়, রাজ্যের একজন মন্ত্রী অনুব্রতকে বলছেন খাঁচায় বন্দি বাঘ। তাহলে ভাবুন তিনি কতটা প্রভাবশালী। এর পরই অনুব্রতর জামিনের আবেদন খারিজ করে ১৪ দিনের জন্য জেল হেফাজতে পাঠায় আসানসোলের বিশেষ সিবিআই কোর্ট।

জেল হেফাজতের মেয়াদ শেষে শুক্রবার অনুব্রতকে আদালতে পেশ করে সিবিআই। পালটা আদালতে জামিনের আবেদন করেন অনুব্রত। বীরভূম জেলা তৃণমূল সভাপতির আইনজীবী মলয় মুখোপাধ্যায় আদালতে সওয়াল করেন, অনুব্রতর বিরুদ্ধে নতুন কোনও তথ্য জোগাড় করতে পারেনি সিবিআই। তিনি অসুস্থ। তাছাড়া আদালত নির্দেশ দিলে তিনি কলকাতায় থাকবেন। বীরভূমে ঢুকবেন না। যে কোনও শর্তে জামিন দিক আদালত। পালটা সিবিআইয়ের আইনজীবী সওয়াল করেন, দিন কয়েক আগে বীরভূমে গিয়ে অনুব্রত মণ্ডলকে খাঁচা বন্দি বাঘ বলে সম্মোধন করেছিলেন রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম। মন্ত্রী বলেছিলেন, বাঘ খাঁচা থেকে বেরোলে শিয়ালরা গর্তে ঢুকে যাবে। তাহলে বুঝুন অনুব্রত কতটা প্রভাবশালী। তিনি জামিন পেলে সাক্ষীদের ভয় দেখাতে পারেন। তথ্যপ্রমাণ নষ্ট করতে পারেন।

সঙ্গে সিবিআইয়ের তরফে দাবি করা হয়, অনুব্রতর ব্যাঙ্ক অ্যাকাউন্টে অন্তত ১৫ কোটি টাকা জমা পড়েছে। যারা জমা দিয়েছে তাদের জিজ্ঞাসাবাদ করে জানা গিয়েছে তারা অনুব্রতর নির্দেশে সেই টাকা জমা দিয়েছেন।

সব শুনে অনুব্রতকে ২৫ নভেম্বর পর্যন্ত জেলে রাখার নির্দেশ দেন বিচারক।

 

বন্ধ করুন