বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > কেষ্টকে জেরা করতে ফের জেলে যাবে ইডি, আদালতে মিলল অনুমতি

কেষ্টকে জেরা করতে ফের জেলে যাবে ইডি, আদালতে মিলল অনুমতি

তৃণমূল কংগ্রেস নেতা অনুব্রত মণ্ডল (এএনআই) (HT_PRINT)

আসানসোল আদালতের বিচারক জানিয়েছেন, যে কোনও দিন সকাল ৮টা থেকে বিকেল ৫টার মধ্যে আসানসোল সংশোধনাগারে গিয়ে অনুব্রত মণ্ডলকে জেরা করতে পারবেন ইডির গোয়েন্দারা।

গরুপাচার মামালায় ফের তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলকে জেরা করতে চলেছে ইডি। অনুব্রতকে সংশোধনাগারে গিয়ে জেরার অনুমতি চেয়ে শুক্রবার আদালতে আবেদন করে ইডি। সেই আবেদন মঞ্জুর করেছেন বিচারক।

এদিন আদালতে ইডি জানায়, অনুব্রতর মেয়ে সুকন্যা মণ্ডল, হিসাবরক্ষক মণীশ কোঠারি ও দেহরক্ষী সায়গল হোসেনকে জেরা করে অনেক নতুন তথ্য উঠে এসেছে। সেই তথ্যের ভিত্তিতে অনুব্রতকে জেরা করতে চায় তারা।

ইডির আবেদনের ভিত্তিতে আসানসোল আদালতের বিচারক জানিয়েছেন, যে কোনও দিন সকাল ৮টা থেকে বিকেল ৫টার মধ্যে আসানসোল সংশোধনাগারে গিয়ে অনুব্রত মণ্ডলকে জেরা করতে পারবেন ইডির গোয়েন্দারা। সঙ্গে রাখতে পারবেন প্রয়োজনীয় সামগ্রী।

চলতি সপ্তাহে পর পর ৩ দিন অনুব্রতর মেয়ে সুকন্যাকে দিল্লির সদর দফতরে জেরা করে ইডি। তবে সুকন্যার কাছ থেকে তেমন কোনও তথ্য পাওয়া যায়নি বলে সূত্রের খবর। প্রায় সব প্রশ্নের উত্তরেই সুকন্যা জানিয়েছেন ‘বাবা জানেন’। মণীশ কোঠারির দেওয়া একাধিক তথ্যও খতিয়ে দেখা প্রয়োজন বলে মনে করছেন ইডির গোয়েন্দারা। তার সঙ্গে যোগ হয়েছে লটারি রহস্য। কী করে অনুব্রত ও তাঁর মেয়ে মোট ৫টি লটারি জিতলেন তা নিয়েও তাঁকে প্রশ্ন করতে পারে ইডি।

শুক্রবারই জেল হেফাজতের মেয়াদ শেষে অনুব্রতকে আসানসোল আদালতে পেশ করে সিবিআই। জামিনের আবেদন খারিজ করে তাকে ফের ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছেন বিচারক।

বন্ধ করুন