বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > শাহের মধ্যাহ্নভোজের পর BJP খোঁজ নেয়নি, বাউলশিল্পীর মেয়েকে DLEd করাবেন অনুব্রত
মঙ্গলবার অনুব্রত মণ্ডলের পাশে বাসুদেব দাস বাউল। 
মঙ্গলবার অনুব্রত মণ্ডলের পাশে বাসুদেব দাস বাউল। 

শাহের মধ্যাহ্নভোজের পর BJP খোঁজ নেয়নি, বাউলশিল্পীর মেয়েকে DLEd করাবেন অনুব্রত

  • গত রবিবার শান্তিনিকেতনের বাউলশিল্পী বাসুদেব দাসের বাড়িতে আপ্যায়ন গ্রহণ করেছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ-সহ অন্যান্য বিজেপি নেতারা। তার আগে শাহকে বাউলগানও শোনান বাসুদেব দাস।

পশ্চিমবঙ্গ সফরে বিজেপির কেন্দ্রীয় নেতাদের সাধারণ গৃহস্থের আতিথেয়তা গ্রহণ অব্যহত। সঙ্গে অব্যহত সেই গৃহস্থদের ধরে এনে তৃণমূলে নাম লেখানোও। মঙ্গলবার যেমনটা হল বোলপুরে। বাউলশিল্পী বাসুদেব দাসকে দেখা গেল অনুব্রত মণ্ডলের সঙ্গে। তাঁকে পাশে বসিয়ে সাংবাদিক বৈঠক করেন অনুব্রত। এমনকী তাঁর মেয়েকে উচ্চশিক্ষার আশ্বাসও দেন তিনি। 

গত রবিবার শান্তিনিকেতনের বাউলশিল্পী বাসুদেব দাসের বাড়িতে আপ্যায়ন গ্রহণ করেছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ-সহ অন্যান্য বিজেপি নেতারা। তার আগে শাহকে বাউলগানও শোনান বাসুদেব দাস। তাঁকেই এবার নিজেদের দিকে টানল তৃণমূল। 

মঙ্গলবার বোলপুরে বাসুদেব দাসকে পাশে বসিয়ে এক সাংবাদিক সম্মেলনে অনুব্রত মণ্ডল বলেন, ‘অমিত শাহ ওর বাড়িতে খাওয়াদাওয়া করেছিলেন। কিন্তু ও তাঁর সঙ্গে কোনও কথাই বলতে পারেননি। নাটক করতে এসেছিল। নাটক করে চলে গিয়েছে।’ এর পরই বাসুদেব দাসের মেয়েকে উচ্চশিক্ষার প্রতিশ্রুতি দেন অনুব্রত। বলেন, ‘ওর মেয়ে ডিএলএড করতে চায়। কিন্তু দেড় লক্ষ টাকা খরচ করে তা ওর পক্ষে করানো সম্ভব নয়। আমি আমাদের দলের শিক্ষাসেলের প্রধানকে ব্যাপারটা দেখতে বলেছি।’ সঙ্গে অনুব্রতবাবু জানান, আগামী ২৯ ডিসেম্বর মমতা বন্দ্যোপাধ্যায়ের পদযাত্রায় হাজির থাকবেন বাসুদেব দাস। 

বাউলশিল্পী বাসুদেব দাস জানিয়েছেন, ‘আমি নিজে রেশনের চাল খাই। অমিত শাহের জন্য মিনিকিট এনেছিলাম। আপ্যায়ন গ্রহণ করলেও আমি তাঁর সঙ্গে কথা বলার কোনও সুযোগ পাইনি। ভেবেছিলাম মেয়ের পড়াশুনোর ব্যাপারটা ওনাকে বলব। কিন্তু উনি সেবা নিয়ে চলে যান। তার পর থেকে বিজেপির কেউ আমার সঙ্গে যোগাযোগও করেনি।’

বন্ধ করুন