বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > দাম ৪.৫ লাখ টাকা,৬.৫ কেজি ওজন-তৃণমূলের ‘জন্মদিনে’ মমতার রুপোর মূর্তি পেলেন কেষ্ট
তৃণমূল কংগ্রেসের প্রতিষ্ঠা দিবসে রুপো দিয়ে তৈরি মমতা বন্দ্যোপাধ্যায়ের একটি মূর্তি তুলে দেওয়া হল অনুব্রত মণ্ডলের হাতে। 

দাম ৪.৫ লাখ টাকা,৬.৫ কেজি ওজন-তৃণমূলের ‘জন্মদিনে’ মমতার রুপোর মূর্তি পেলেন কেষ্ট

  • মেলার উদ্যোক্তাদের তরফে জানানো হয়েছে, তিন মাস ধরে সেই মূর্তি তৈরি করেছেন বীরভূমের এক কারিগর।

ওজন প্রায় সাড়ে ছয় কিলোগ্রাম। আনুমানিক বাজারমূল্য সাড়ে চার লাখ টাকা। তৃণমূল কংগ্রেসের প্রতিষ্ঠা দিবসে রুপো দিয়ে তৈরি মমতা বন্দ্যোপাধ্যায়ের একটি মূর্তি তুলে দেওয়া হল অনুব্রত মণ্ডলের হাতে।

গত কয়েক বছরের মতো তৃণমূলের প্রতিষ্ঠা দিবস উপলক্ষ্যে বীরভূমের নানুরের বাসাপাড়ায় মিলন মেলার আয়োজন করা হয়েছে। শনিবার মেলার উদ্বোধন করতে যান তৃণমূলের বীরভূম জেলা সভাপতি অনুব্রত। সেখানে তৃণমূলের প্রতীক আঁকা কেট কাটেন। 

তারইমধ্যে মেলা কমিটির তরফে তাঁর হাতে রুপো দিয়ে তৈরি মমতার একটি মূর্তি তুলে দেন বীরভূম জেলা পরিষদের কর্মাধ্যক্ষ করিম খান। মেলার উদ্যোক্তাদের তরফে জানানো হয়েছে, তিন মাস ধরে সেই মূর্তি তৈরি করেছেন বীরভূমের এক কারিগর। যে মূর্তির বাজারমূল্য প্রায় চার লাখ টাকা। ওজন প্রায় ছয় কিলোগ্রাম।

পরে 'কেষ্ট' বলেন, 'মিলন মেলা বীরভূমের জন্য একটা ঐতিহাসিক ব্যাপার। আরও অনেক ব্লক আছে, আরও অনেক কিছু আছে। কিন্তু বাসাপাড়া একটা নতুন জিনিস দেখিয়েছে যে পার্টির জন্মদিনে একটা মেলা করা যায়। সুন্দর নিয়ম মেনে করে। ভালো ছেলে। ভালো কাজের কাজ করে। বাসাপাড়া সবসময় ভালো কাজ করে। করিমের নেতৃত্বে ওদের টিমটা ভালো। সবাই খুব ভালো করে।' সঙ্গে যোগ করেন, ‘এই দলটা আনার জন্য ৩৪ বছর বামফ্রন্টের সঙ্গে রীতিমতো লড়াই করতে হয়েছে। এখন কিন্তু বাসাপাড়ায় বোমা পড়ে না। এখন বাসাপাড়ায় অশান্তি নেই। এখন গোলাগুলি হয় না। এখন সাধারণ মানুষ নিজের মতো করে থাকেন। এটাই তো মানুষ চান। আর মমতা বন্দ্যোপাধ্যায় সত্যের প্রতীক। মিথ্যার প্রতীক নয়। যারা মিথ্যের প্রতীক, তারা উড়ে চলে গিয়েছে।’

বন্ধ করুন