বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > অনুব্রত প্রভাবশালী, রায়ের আদেশনামায় সোজাসাপটা লিখে দিলেন বিচারক

অনুব্রত প্রভাবশালী, রায়ের আদেশনামায় সোজাসাপটা লিখে দিলেন বিচারক

অনুব্রত মণ্ডল। (ANI image) (HT_PRINT)

রায়ের নির্দেশনামায় বিচারক লিখেছেন, ‘এখনও পর্যন্ত তদন্ত যতদূর এগিয়েছে তাতে অভিযুক্তের বিরুদ্ধে নির্দিষ্ট তথ্যপ্রমাণ পাওয়া গিয়েছে। বর্তমানে তাঁর সামাজিক ও রাজনৈতিক প্রভাব প্রশ্নাতীত।

অনুব্রত প্রভাবশালী। সিবিআইয়ের এই সওয়ালে স্বীকৃতি দিল আদালত। আদেশনামায় বিচারক লিখলেন, ‘বর্তমানে তাঁর সামাজির ও রাজনৈতিক প্রভাব প্রশ্নাতীত।’ আদেশনামার এই অংশ অনুব্রতর ভবিষ্যতে জামিন পাওয়ার ক্ষেত্রে বড় বাধা হয়ে দাঁড়াতে পারে বলে মনে করছেন আইনজ্ঞরা।

বুধবার অনুব্রত মণ্ডলকে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছেন আসানসোলের বিশেষ সিবিআই কোর্টের বিচারক রাজেশ চক্রবর্তী। এদিন অনুব্রতর জামিনের আবেদন খারিজ করে তিনি জেল হেফাজতের নির্দেশ দেন। বিকেলে সেই রায়ের নির্দেশনামা প্রকাশ্যে এলে দেখা যায় তাতে বিচারক স্পষ্ট ভাষায় অনুব্রতকে প্রভাবশালী বলে উল্লেখ করেন।

এবার আন্তর্জাতিক মোবাইল পাচার চক্রের পর্দাফাঁস! বাংলাদেশে মোবাইল পাচারের আগেই ধৃত ২

রায়ের নির্দেশনামায় বিচারক লিখেছেন, ‘এখনও পর্যন্ত তদন্ত যতদূর এগিয়েছে তাতে অভিযুক্তের বিরুদ্ধে নির্দিষ্ট তথ্যপ্রমাণ পাওয়া গিয়েছে। বর্তমানে তাঁর সামাজিক ও রাজনৈতিক প্রভাব প্রশ্নাতীত। সব দিক বিবেচনা করে এই ব্যক্তিকে জামিন দেওয়া উচিত হবে বলে আমার মনে হয় না। তাই তাঁর জামিনের আবেদন খারিজ করা হল’।

আইনজ্ঞরা বলছেন, বুধবার অনুব্রতর জেল হেফাজত কার্যত অবধারিত ছিল। আইনি প্রক্রিয়া মেনে এর থেকে ভালো কিছু হতে পারত না। কিন্তু আদেশনামায় বিচারক যা লিখলেন তাতে আগামীতেও অনুব্রতকে জামিন পেতে বেগ পেতে হবে। একই কারণে দিনের পর দিন জেল হেফাজতে ছিলেন মদন মিত্র, সুদীপ বন্দ্যোপাধ্যায়রা। যদিও তাদের ক্ষেত্রে নির্দেশনামায় ‘প্রভাবশালী’ কথাটি লেখেননি বিচারক।

 

বন্ধ করুন
Live Score