বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > অনুব্রত প্রভাবশালী, রায়ের আদেশনামায় সোজাসাপটা লিখে দিলেন বিচারক

অনুব্রত প্রভাবশালী, রায়ের আদেশনামায় সোজাসাপটা লিখে দিলেন বিচারক

অনুব্রত মণ্ডল। (ANI image) (HT_PRINT)

রায়ের নির্দেশনামায় বিচারক লিখেছেন, ‘এখনও পর্যন্ত তদন্ত যতদূর এগিয়েছে তাতে অভিযুক্তের বিরুদ্ধে নির্দিষ্ট তথ্যপ্রমাণ পাওয়া গিয়েছে। বর্তমানে তাঁর সামাজিক ও রাজনৈতিক প্রভাব প্রশ্নাতীত।

অনুব্রত প্রভাবশালী। সিবিআইয়ের এই সওয়ালে স্বীকৃতি দিল আদালত। আদেশনামায় বিচারক লিখলেন, ‘বর্তমানে তাঁর সামাজির ও রাজনৈতিক প্রভাব প্রশ্নাতীত।’ আদেশনামার এই অংশ অনুব্রতর ভবিষ্যতে জামিন পাওয়ার ক্ষেত্রে বড় বাধা হয়ে দাঁড়াতে পারে বলে মনে করছেন আইনজ্ঞরা।

বুধবার অনুব্রত মণ্ডলকে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছেন আসানসোলের বিশেষ সিবিআই কোর্টের বিচারক রাজেশ চক্রবর্তী। এদিন অনুব্রতর জামিনের আবেদন খারিজ করে তিনি জেল হেফাজতের নির্দেশ দেন। বিকেলে সেই রায়ের নির্দেশনামা প্রকাশ্যে এলে দেখা যায় তাতে বিচারক স্পষ্ট ভাষায় অনুব্রতকে প্রভাবশালী বলে উল্লেখ করেন।

এবার আন্তর্জাতিক মোবাইল পাচার চক্রের পর্দাফাঁস! বাংলাদেশে মোবাইল পাচারের আগেই ধৃত ২

রায়ের নির্দেশনামায় বিচারক লিখেছেন, ‘এখনও পর্যন্ত তদন্ত যতদূর এগিয়েছে তাতে অভিযুক্তের বিরুদ্ধে নির্দিষ্ট তথ্যপ্রমাণ পাওয়া গিয়েছে। বর্তমানে তাঁর সামাজিক ও রাজনৈতিক প্রভাব প্রশ্নাতীত। সব দিক বিবেচনা করে এই ব্যক্তিকে জামিন দেওয়া উচিত হবে বলে আমার মনে হয় না। তাই তাঁর জামিনের আবেদন খারিজ করা হল’।

আইনজ্ঞরা বলছেন, বুধবার অনুব্রতর জেল হেফাজত কার্যত অবধারিত ছিল। আইনি প্রক্রিয়া মেনে এর থেকে ভালো কিছু হতে পারত না। কিন্তু আদেশনামায় বিচারক যা লিখলেন তাতে আগামীতেও অনুব্রতকে জামিন পেতে বেগ পেতে হবে। একই কারণে দিনের পর দিন জেল হেফাজতে ছিলেন মদন মিত্র, সুদীপ বন্দ্যোপাধ্যায়রা। যদিও তাদের ক্ষেত্রে নির্দেশনামায় ‘প্রভাবশালী’ কথাটি লেখেননি বিচারক।

 

বাংলার মুখ খবর

Latest News

ফুলের মালায় সজ্জিত একটার পর একটা গাড়ি, প্রস্তুত অনন্ত-রাধিকার বরযাত্রী! দেখুন বিক্রমের নতুন ছবি 'সূর্য' মুক্তির আগে শুভেচ্ছা জানালেন আর মাধবন! জানেন কেন? সিকিম যাওয়ার বিকল্প রুটও বন্ধ করা হল, একের পর এক ধস, সাবধান পর্যটকরা রাতে নৌকায় ঘুমিয়ে থাকার সময় ভয়ঙ্কর কাণ্ড, মৎস্যজীবীকে টেনে নিয়ে গেল বাঘ খুলে গেল নতুন দিগন্ত, এবার বিবাহিত, বিবাহবিচ্ছেদ হওয়া মেয়েরাও হবেন মিস সিঙ্গাপুর বিধায়ককে খুনের চেষ্টা, প্রাক্তন মুখ্যমন্ত্রী জগন সহ ৫ জনের বিরুদ্ধে মামলা বিরল ‘রংকাট’ শাড়িতে নীতাকে সাজিয়ে তুললেন মণীশ মালহোত্রা, কী বৈশিষ্ট্য এই শাড়ির হার্দিকের পাশে প্রাচীকে দেখে ‘ভাবি ২’ তকমা, নাতাশা বলছেন- শক্রুর সামনে মাথানত….' জন সিনা থেকে কার্দাশিয়ান সিস্টার্স, মহেশ বাবু: অনন্ত-রাধিকার বিয়েতে এলেন কারা? ৫০ টাকার পেঁয়াজ একলাফে কমবে, সুখসাগর কিনতে বলাগড়ের গ্রামে গ্রামে ঘুরছেন বিডিও

T20 WC 2024

T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর T20I-তে কোহলির তিন নম্বর জায়গাটা নেবেন রুতুরাজ? হঠাৎ কেন ধোনির কথা বললেন?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.