বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > মলয় পিঠকে হাতিয়ার করে অনুব্রতর কুবেরের ধনের সন্ধান পেতে চায় CBI
মলয় পিঠ।

মলয় পিঠকে হাতিয়ার করে অনুব্রতর কুবেরের ধনের সন্ধান পেতে চায় CBI

  • বিজেপির অভিযোগ, অনুব্রতর কেলেঙ্কারিতে ওতপ্রোতভাবে যুক্ত মলয় পিঠ। অনুব্রতর গরুপাচারের টাকা সাদা করতে ব্যাপক ভাবে ব্যবহার করা হয়েছে তাঁর ট্রাস্টগুলিকে।

অনুব্রত মণ্ডলের অগাধ সম্পত্তির হদিশ পেতে এবার তাঁর ঘনিষ্ঠ মলয় পিঠকে জেরা শুরু করল সিবিআই। বৃহস্পতিবার শান্তিনিকেতনে রতন কুঠিতে সিবিআইয়ের অস্থায়ী অফিসে হাজিরা দেন মলয়বাবু। অভিযোগ, মলয়বাবুর ট্রাস্টে কোটি কোটি টাকা বিনিয়োগ করেছেন অনুব্রত মণ্ডল। অনুব্রতর মেয়ে সুকন্যা ট্রাস্টে গুরুত্বপূর্ণ ভুমিকায় রয়েছেন।

বৃহস্পতিবার মলয় পিঠকে প্রায় ২.৫ ঘণ্টা জেরা করেন গোয়েন্দারা। স্বাধীন ও সতীর্থ নামে ২টি ট্রাস্টের কর্ণধার মলয় পিঠ। এর মধ্যে স্বাধীন ট্রাস্টের নামে গড়ে উঠেছে শান্তিনিকেতন মেডিক্যাল কলেজ। অভিযোগ, মেডিক্যাল কলেজ তৈরির বিপুল টাকা ট্রাস্টে কোথা থেকে এল তা নিয়ে ধোঁয়াশা রয়েছে। স্থানীয়দের একাংশের দাবি, মলয় পিঠের ট্রাস্টের মাধ্যমে শান্তিনিকেতন মেডিক্যাল কলেজে কোটি কোটি টাকা বিনিয়োগ করেছেন অনুব্রত মণ্ডল। সিবিআই সূত্রের খবর, ট্রাস্টের লেনদেনের ব্যাপারে প্রশ্ন করা হয়েছে মলয় পিঠকে। সিবিআইয়ের গোয়েন্দারা মনে করছেন, মলয় পিঠকে জেরা করে বহু গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া যেতে পারে।

বিজেপির অভিযোগ, অনুব্রতর কেলেঙ্কারিতে ওতপ্রোতভাবে যুক্ত মলয় পিঠ। অনুব্রতর গরুপাচারের টাকা সাদা করতে ব্যাপক ভাবে ব্যবহার করা হয়েছে তাঁর ট্রাস্টগুলিকে। যেহেতু ট্রাস্টের অ্যাকাউন্ট অডিট করানোর বাধ্যবাধকতা নেই, সেই সুযোগে অনুদানের নামে মলয় পিঠের ট্রাস্টে টাকা দিয়েছেন অনুব্রত।

বলে রাখি, অনুব্রতর গ্রেফতারির পর তাঁর ভোলে বোম রাইস মিলে তল্লাশির সময় পাওয়া যায় একটি কালো SUV গাড়ি। জানা যায়, সেটি মলয় পিঠের সংস্থার নামে নথিভুক্ত। ওই গাড়িতেই লাল বাতি লাগিয়ে বিতর্কে জড়িয়েছিলেন অনুব্রত। পরে মলয় পিঠ জানান, অনুব্রত একটা গাড়ি ব্যবহারের জন্য চেয়েছিলেন। আমি আর সেটা ফেরত চাইতে পারিনি।

 

বন্ধ করুন