বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > কয়লাপাচারে লালা ঘনিষ্ঠ ১৫ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করল আদালত
প্রতিকি ছবি

কয়লাপাচারে লালা ঘনিষ্ঠ ১৫ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করল আদালত

  • সিবিআই সূত্রে জানা গিয়েছে, কয়লা পাচারকাণ্ডের চার্জশিটে যে ৪১ জন অভিযুক্তের নাম ছিল তাদের মধ্যে ১৫ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে আদালত। এরা প্রত্যেকেই অনুপ মাঝির ঘনিষ্ঠ।

কয়লা পাচারকাণ্ডে অনুপ মাঝি ওরফে লালা ঘনিষ্ঠ ১৫ জনের নামে গ্রেফতারি পরোয়ানা জারি করল আসানসোলের বিশেষ সিবিআই আদালত। মঙ্গলবার তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হয়েছে। ধৃতদের নামে সিবিআইয়ের চার্জশিটে রয়েছে। তবে রক্ষাকবচ থাকায় লালার বিরুদ্ধে পরোয়ানা জারি করেনি নিম্ন আদালত।

সিবিআই সূত্রে জানা গিয়েছে, কয়লা পাচারকাণ্ডের চার্জশিটে যে ৪১ জন অভিযুক্তের নাম ছিল তাদের মধ্যে ১৫ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে আদালত। এরা প্রত্যেকেই অনুপ মাঝির ঘনিষ্ঠ। অবৈধ খাদান থেকে কয়লা তোলা ও সেই কয়লা বিভিন্ন জায়গায় পাচারে যুক্ত ছিল এরা। বারবার তলব করেও হাজিরা দেনি এই ১৫ জন অভিযুক্ত। যার ফলে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন জানিয়ে আদালতের দ্বারস্থ হয় সিবিআই। সেই আবেদনে সাড়া দিয়ে গ্রেফতারি পরোয়ানা জারি করল আদালত। সিবিআই সূত্রে জানা গিয়েছে, ধৃতরা সবাই পলাতক।

‘‌হাতে চুড়ি পরে বসে নেই’‌, শীতলকুচির ঘটনায় প্রতিবাদে হুঁশিয়ারি উদয়ন গুহের

কয়লা পাচারকাণ্ডে ইতিমধ্যে সুপ্রিম কোর্টের রক্ষাকবচ পেয়েছেন মূল অভিযুক্ত অনুপ মাঝি ওরফে লালা। তাঁর বিরুদ্ধে সিবিআই কোনও কড়া পদক্ষেপ করতে পারবে না বলে নির্দেশ রয়েছে আদালতের। সিবিআইয়ের দাবি, অনুপ মাঝির বিরুদ্ধে পোক্ত প্রমাণ জোগাড়ের চেষ্টা চালাচ্ছে তারা।

 

বন্ধ করুন