বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > নায়ক-নায়িকাদের লীলাখেলায় পুরনোদের ভুলে গিয়েছি বিজেপি, তোপ অনুপমের
অনুপম হাজরা। 
অনুপম হাজরা। 

নায়ক-নায়িকাদের লীলাখেলায় পুরনোদের ভুলে গিয়েছি বিজেপি, তোপ অনুপমের

অনুপম হাজরা জানান, ‘‌তৃণমূল থেকে যে সব নেতা নেত্রীরা এসেছিলেন, তাঁদের নিয়ে একটু বেশি মাতামাতি করেছিলাম।

‌গত বিধানসভা ভোটে বিজেপির হারের কারণ নিয়ে ক্ষোভ উগরে দিলেন বিজেপি নেতা অনুপম হাজরা। তাঁর মতে, সিনেমার নায়ক নায়িকাদের লীলাখেলাই বিজেপির হারের কারণ।

এদিন বোলপুরের শান্তিনিকেতনে জগাক্ষ্যাপার আখড়ায় দীর্ঘক্ষণ কাটান অনুপম। বাউল শিল্পীদের পাশে থাকার আশ্বাসও দেন তিনি। কয়েকদিন আগেই ইলামবাজারের কামারপাড়ায় বাউল সম্রাট পূর্ণদাস বাউলের জমি দখলের ঘটনা সামনে এসেছে। এই ঘটনার পরিপ্রেক্ষিতেই বাউলের পাশে থাকার বার্তা দিতেই যে তাঁর আসা, সে কথাই জানান অনুপম।

বিজেপিতে ভাঙন প্রসঙ্গে প্রশ্ন করতে ক্ষোভের সুরেই অনুপম হাজরা জানান, ‘‌তৃণমূল থেকে যে সব নেতা-নেত্রীরা এসেছিলেন, তাঁদের নিয়ে একটু বেশি মাতামাতি করেছিলাম। নবাগত এই সব মানুষদের নিয়ে এতটাই বেশি মাতামাতি শুরু হয়েছিল যে পুরনো কর্মীরা কোণঠাসা হয়ে গিয়েছিলেন। তাঁরা ভাবতে শুরু করেছিলেন, এই দলটা নবাগতদের। এই সব নেতা-নেত্রীরা বিজেপি জিতে যাবে বলে ভেবেছিলেন। তারপরে যখন বিজেপি জিতল না, তখন তাঁরা আবার ফিরে যাচ্ছেন।’‌ তাঁর মতে, সুযোগ-সন্ধানী নেতারা কোনও দলের হয় না। আবার যখন বিজেপির হাওয়া আসবে, তখন তাঁরা আবার ওই হাওয়াতে ভেসে আসার চেষ্টা করবে।

একইসঙ্গে বিজেপি নেতার মতে, ‘‌ওই সব নেতাদের গুরুত্ব দেওয়া আমাদের ভুল ছিল। এই ভুল থেকেই আমাদের শিক্ষা হয়েছে। রাজ্য ও কেন্দ্রের সব নেতাদেরই এই ভুলটা হয়েছিল। সিনেমার কিছু নায়ক-নায়িকাদের নিয়ে আমরা এত বেশি মাতামাতি করেছি, লীলাখেলা এত দেখেছি যে ভুলে গিয়েছি যে পুরনো কর্মীদের পরিশ্রমের জন্যই দলটা এই জায়গায় এসেছে।’‌

বন্ধ করুন