বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Aparupa Poddar: ‘সৌগত দা ঠিকই বলেছেন’ কলেজ ফেস্ট নিয়ে মন্তব্যে সৌগতকে সমর্থন অপরূপা ও সাকিরের
আরামবাগের তৃণমূল কংগ্রেস সাংসদ অপরূপা পোদ্দার। ছবি সৌজন্য–এএনআই।

Aparupa Poddar: ‘সৌগত দা ঠিকই বলেছেন’ কলেজ ফেস্ট নিয়ে মন্তব্যে সৌগতকে সমর্থন অপরূপা ও সাকিরের

অপরূপা পোদ্দার বলেন, ‘সৌগত দা যা বলেছেন ঠিকই বলেছেন। উনি দলের একজন বরিষ্ঠ নেতৃত্ব। তাছাড়া, উনি একজন অধ্যাপক। আমরা তো বড়দের দেখেই শিখব। উনি যুক্তি দিয়ে কথা বলেন। যখন উনি একথা বলেছেন তখন নিশ্চয়ই এটার মধ্যে কিছু যুক্তি রয়েছে। যদিও কলেজ ফেস্ট নিয়ে কোনও মন্তব্য করেনি অপরূপা।

গায়ক কেকে’র মৃত্যুতে কলেজ ফেস্ট নয় তৃণমূল সাংসদ সৌগত রায়ের মন্তব্যকে ঘিরে নতুন করে বিতর্ক তৈরি হয়েছে। কলেজ ফেস্টে এত টাকা কোথা থেকে এল? তা নিয়ে প্রশ্ন তুলেছিলেন সৌগত রায়। এরপরেই দলের অনেকেই সৌগত রায়ের বিরুদ্ধে সোচ্চার হয়েছেন। তবে তার বিপরীতে হেঁটে সৌগতর মন্তব্যকে সমর্থন জানালেন আরামবাগের তৃণমূল সাংসদ অপরূপা পোদ্দার এবং তাঁর স্বামী তথা তৃণমূল নেতা সাকির আলি।

অপরূপা পোদ্দার বলেন, ‘সৌগত দা যা বলেছেন ঠিকই বলেছেন। উনি দলের একজন বরিষ্ঠ নেতৃত্ব। তাছাড়া, উনি একজন অধ্যাপক। আমরা তো বড়দের দেখেই শিখব। উনি যুক্তি দিয়ে কথা বলেন। যখন উনি একথা বলেছেন তখন নিশ্চয়ই এটার মধ্যে কিছু যুক্তি রয়েছে। যদিও কলেজ ফেস্ট নিয়ে কোনও মন্তব্য করেনি অপরূপা। অপরূপা পোদ্দারের স্বামী ও তথা রিষড়া পুরসভার তৃণমূল কাউন্সিলর সাকির আলি একই সুরে বলেন, ‘সৌগতদা যা বলেছেন ঠিকই বলেছেন।’ একইসঙ্গে কলেজ ফেস্ট প্রসঙ্গে তিনি বলেন, ‘রিষড়া কলেজের জিএস থাকার সময় আমরা অনুষ্ঠানের জন্য ছাত্র-ছাত্রীদের কাছ থেকে ১০ টাকা করে চাঁদা তুলতাম। কলেজের অনুষ্ঠানের জন্য ৩০ থেকে ৫০ লক্ষ টাকা কোথা থেকে আসল! সৌগত দা একজন অধ্যাপক মানুষ। তিনি কলেজ এবং ছাত্র ছাত্রী সম্বন্ধে অনেক কিছুই জানেন। তাই উনি সঠিক কথাই বলেছেন।’

একই সঙ্গে যারা সৌগত রায়ের মন্তব্যের বিরোধিতা করেছেন তাদের উদ্দেশেও কটাক্ষ করেছেন সাকির আলি। তিনি বলেন, ‘সৌগতদার বিরুদ্ধে যারা বলছেন সেটাও দিদির পছন্দের নয়।’ উল্লেখ্য, সৌগত রায়ের মন্তব্যের পরেই তৃণমূল বিধায়ক মদন মিত্র সমালোচনা করে বলেছিলেন, ‘অনেক মানুষ বয়স হলে ভুলভাল কথা বলে ফেলে। সেটা মানিয়ে নিতে হয়।’ এই অবস্থায় দলের অন্য সাংসদ সৌগত রায়কে সমর্থন জানানোই দলের মধ্যে দ্বন্দ্ব ক্রমশ প্রকাশ্যে এসেছে বলেই মনে করছে রাজনৈতিক মহল।

বন্ধ করুন