বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > লোকসভা নির্বাচনে সিপিএম - তৃণমূল জোটের সম্ভাবনা কতটা? জানালেন সূর্যকান্ত
সোমবার শিলিগুড়িতে সূর্যকান্ত মিশ্র।
সোমবার শিলিগুড়িতে সূর্যকান্ত মিশ্র।

লোকসভা নির্বাচনে সিপিএম - তৃণমূল জোটের সম্ভাবনা কতটা? জানালেন সূর্যকান্ত

  • সঙ্গে তিনি বলেন, ‘বহু লড়াই করে রাজ্যে পুরসভা ও স্থানীয় সরকারগুলিতে নির্বাচন নিশ্চিত করেছিল সিপিএম। ৩৪ বছরে প্রতি ৫ বছর অন্তর নির্বাচন করিয়েছে বাম সরকার। সেই রীতি ভেঙে গত ২ বছর ধরে পুরসভা ও মহকুমাপরিষদে নির্বাচন করাচ্ছে না তৃণমূল সরকার।

আসন্ন লোকসভা নির্বাচনে কি বাম-তৃণমূল জোটের কোনও সম্ভাবনা রয়েছে? বিধানসভা নির্বাচনের ফলপ্রকাশের পর থেকেই এই নিয়ে জল্পনা তুঙ্গে। তৃতীয়বার ক্ষমতায় এসে একসময়ের দুশমন নম্বর ওয়ান সিপিএমকে সন্ধির বার্তা দিয়েছেন মমতা। কিন্তু সত্যিই কি হতে পারে তেমন জোট? সোমবার শিলিগুড়িতে দলীয় কার্যালয় অনিল বিশ্বাস ভবনে এই প্রশ্নের সপাটে জবাব দিলেন সূর্যকান্ত মিশ্র।

এদিন সাংবাদিকের প্রশ্নের উত্তরে সূর্যবাবু বলেন, ‘পাগল না কি? যে তৃণমূল বিজেপিকে এরাজ্যে ডেকে এনেছে তাদের সঙ্গে জোট? বিজেপির হাত ধরেই তৃণমূল কংগ্রেস দলটা নথিভুক্ত হয়েছিল। এখন ক্ষমতা দখলের জন্য দুদল মারামারি করছে।’

সঙ্গে তিনি বলেন, ‘বহু লড়াই করে রাজ্যে পুরসভা ও স্থানীয় সরকারগুলিতে নির্বাচন নিশ্চিত করেছিল সিপিএম। ৩৪ বছরে প্রতি ৫ বছর অন্তর নির্বাচন করিয়েছে বাম সরকার। সেই রীতি ভেঙে গত ২ বছর ধরে পুরসভা ও মহকুমাপরিষদে নির্বাচন করাচ্ছে না তৃণমূল সরকার। আমরা অবিলম্বে নির্বাচন করানোর দাবি তুলছি’।

বিধানসভা নির্বাচনের পর দলের সাংগঠিন বৈঠক সারতে উত্তরবঙ্গ সফরে রয়েছেন সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র।

 

বন্ধ করুন