বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > উত্তরবঙ্গকে 'ছত্রভঙ্গ' করতে বিহার থেকে অস্ত্র, বিস্ফোরক মমতা, পালটা দিল Bihar

উত্তরবঙ্গকে 'ছত্রভঙ্গ' করতে বিহার থেকে অস্ত্র, বিস্ফোরক মমতা, পালটা দিল Bihar

মমতা বন্দ্যোপাধ্যায়। (HT file image) (HT_PRINT)

বাংলাভাগের চক্রান্ত হচ্ছে এই অভিযোগ তুলে বার বারই সরব শাসকদল। এবার সেই উত্তরবঙ্গকে ভাঙতে অস্ত্র আসছে বলে অভিযোগ তুললেন খোদ মমতা।

উত্তরবঙ্গের বিচ্ছিন্নতাবাদী আন্দোলনকে উসকানি দেওয়ার জন্য সীমান্ত পার করে ও বিহার থেকে অস্ত্র আনা হচ্ছে। বিস্ফোরক অভিযোগ তুললেন খোদ মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নাকা চেকিংয়ে আরও কড়াকড়়ি করার ব্যাপারে রাজ্যপুলিশের ডিজিকে নির্দেশ দিলেন মুখ্য়মন্ত্রী।

মুখ্যমন্ত্রী ডিজি মনোজ মালব্যকে নির্দেশ দিলেন, সব জায়গায় নাকা চেকিং বৃদ্ধি করতে হবে। বিহার থেকে হাজার টাকাতেও অস্ত্র আসছে। ওপার থেকেও আসছে। ইধার উধার থেকে আসছে। এসব তো সামলাতে হবে। তোমার নর্থবেঙ্গলকে ছত্রভঙ্গ করার জন্য় ওপার থেকে অস্ত্র আসছে।

নদিয়ার রানাঘাটে প্রশাসনিক বৈঠকে বিস্ফোরক মুখ্য়মন্ত্রী। রাজ্য়ের পদস্থ আমলা, পুলিশ আধিকারিকরা এই বৈঠকে হাজির ছিলেন। এদিকে মমতার এই মন্তব্যের পরেই নানা প্রশ্ন তুলতে শুরু করেছেন বিরোধীরা।

বিজেপি নেতা রাহুল সিনহা বলেন, মুখ্যমন্ত্রী হিসাবে এটা তাঁর ব্যর্থতা। বাংলা বিহার সীমান্ত তো রাজ্য পুলিশই পাহারা দেয়। যদি এই অস্ত্র অন্য দেশ থেকে আসে তবে সেই সীমান্তে পাহারা দেয় বিএসএফ। কিন্তু সেই অস্ত্র যখন রাজ্য পুলিশের এলাকায় আসে তখন রাজ্য পুলিশ কী করে?

এদিকে মুর্শিদাবাদের তৃণমূল এমপি আবু তাহের জানিয়েছেন, প্রতিটি ছোট ঘটনাতেই সাম্প্রদায়িক মোড়ক দেওয়ার প্রবণতা দেখা যাচ্ছে। নির্বাচন যত আসছে এই ধরনের ঘটনা আরও বাড়ছে।

এদিকে কোনও রাজনৈতিক দলের নাম না করে মমতা বলেন, ডিসেম্বরে কিছু লোকজন সাম্প্রদায়িক ধমাকা করার পরিকল্পনা করছে।

বিহারের সংসদ বিষয়কমন্ত্রী বিজয় কুমার চৌধুরী বলেন, তিনি এব্যাপারে বিহার সরকারের সঙ্গে সরকারিভাবে কেন যোগাযোগ করছেন না? কোনও নির্দিষ্ট প্রমাণ ছাড়া এই ধরনের ভিত্তিহীন অভিযোগ কারোরই ভালো করে না। 

 

বন্ধ করুন