বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > মন্ত্রী নিশীথের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা,সোনার দোকানে চুরির পুরানো মামলা

মন্ত্রী নিশীথের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা,সোনার দোকানে চুরির পুরানো মামলা

নিশীথ প্রামাণিক, কেন্দ্রীয় প্রতিমন্ত্রী। ফাইল ছবি (Courtesy- Twitter/@NisithPramanik) (HT_PRINT)

পুরানো মামলার বর্তমান পরিস্থিতি নিয়ে কোচবিহারের রাজনৈতিক মহলে বার বার জলঘোলা হয়েছে। ফের সেই পুরানো মামলাকে কেন্দ্র করে নতুন করে চর্চা শুরু হয়েছে উত্তরের জেলায় জেলায়। সেই পুরানো মামলায় খোদ কেন্দ্রীয় প্রতিমন্ত্রীকে গ্রেফতারি পরোয়ানা জারি করা যথেষ্ট তাৎপর্যপূর্ণ।

আবার সামনে আসছে সেই পুরানো অভিযোগ। এবার সোনার দোকানে ডাকাতির মামলায় কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তথা কোচবিহারের সাংসদ নিশীথ প্রামাণিকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হল। সোনার দোকানে চুরির পুরানো মামলায় খোদ কেন্দ্রীয় মন্ত্রীর বিরুদ্ধেই এবার গ্রেফতারি পরোয়ানা। মূলত নিশীথ অধিকারীর আইনজীবী এদিন না থাকার জেরেই এই গ্রেফতারি পরোয়ানা জারি করেছে আদালত। এমনটাই জানিয়েছেন সরকারি আইনজীবী।

প্রসঙ্গত ২০০৯ সালে আলিপুরদুয়ারে দুটি সোনার দোকানে চুরি হয়। আর সেই চুরির মামলায় সেই সময় একাধিক জনের নাম জড়়িয়েছিল। এবার সেই চুরির ঘটনাতেই নিশীথ অধিকারীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হল। তবে এর আগেই তাঁর নাম এই মামলায় জড়িয়েছিল। তবে এই মামলার বর্তমান পরিস্থিতি নিয়ে কেন্দ্রীয় মন্ত্রীর প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

এদিকে ইদানিং মাঝেমধ্যেই শাসকদল তৃণমূল এই পুরানো মামলার প্রসঙ্গ তুলে বার বার কটাক্ষ করেন কেন্দ্রীয় মন্ত্রীকে। তবে নিশীথ প্রামাণিক গত লোকসভা নির্বাচনের আগে তৃণমূলেই ছিলেন। পরে তিনি বিজেপিতে যোগ দেন ও কোচবিহার আসন থেকে জয়ী হন।

তবে পুরানো মামলার বর্তমান পরিস্থিতি নিয়ে কোচবিহারের রাজনৈতিক মহলে বার বার জলঘোলা হয়েছে। ফের সেই পুরানো মামলাকে কেন্দ্র করে নতুন করে চর্চা শুরু হয়েছে উত্তরের জেলায় জেলায়। সেই পুরানো মামলায় খোদ কেন্দ্রীয় প্রতিমন্ত্রীকে গ্রেফতারি পরোয়ানা জারি করা যথেষ্ট তাৎপর্যপূর্ণ।

 

বন্ধ করুন