বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Recruitment Scam: কে এই ‘মানিক ভট্টাচার্য ল’? পার্থর ফোনে সেভ ছিল দাবি ইডির চার্জশিটে

Recruitment Scam: কে এই ‘মানিক ভট্টাচার্য ল’? পার্থর ফোনে সেভ ছিল দাবি ইডির চার্জশিটে

মানিক ভট্টাচার্য

শিক্ষক নিয়োগ দুর্নীতিতে গত ২৩ জুলাই গ্রেফতার হয়েছেন পার্থ চট্টোপাধ্যায়। আর সিবিআই–ইডির আতসকাচের তলায় ছিলেন প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন চেয়ারম্যান তথা পলাশিপাড়ার তৃণমূল কংগ্রেস বিধায়ক মানিক ভট্টাচার্য। এমন কিছু নথি ও তথ্যপ্রমাণ মিলেছে যার জেরে মানিককে গ্রেফতার করা হয়েছে।

আজ, মঙ্গলবার প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন চেয়ারম্যান তথা তৃণমূল কংগ্রেসের পলাশীপাড়ার বিধায়ক মানিক ভট্টাচার্য গ্রেফতার হয়েছেন ইডি’‌র হাতে। পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারির ৮০ দিন পর নিয়োগ দুর্নীতি মামলায় তাঁকে সারারাত জেরা করার পর গ্রেফতার করা হয়েছে। আর চার্জশিটে উল্লেখ রয়েছে, পার্থের মোবাইল ফোন থেকে মানিককে নিয়ে তথ্য পেয়েছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। তাতে দেখা গিয়েছে, পার্থের সঙ্গে কথা বলতে চেয়ে মানিকের মেসেজ। আবার নিয়োগে দুর্নীতির অভিযোগ করে পার্থকে হস্তক্ষেপ করতে বলছেন জনৈক ব্যক্তি।

কেন গ্রেফতার হলেন মানিক?‌ ইডি সূত্রে খবর, শিক্ষক নিয়োগ দুর্নীতিতে গত ২৩ জুলাই গ্রেফতার হয়েছেন পার্থ চট্টোপাধ্যায়। আর সিবিআই–ইডির আতসকাচের তলায় ছিলেন প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন চেয়ারম্যান তথা পলাশিপাড়ার তৃণমূল কংগ্রেস বিধায়ক মানিক ভট্টাচার্য। এমন কিছু নথি ও তথ্যপ্রমাণ মিলেছে যার জেরে মানিককে গ্রেফতার করা হয়েছে। পার্থ–মানিকের মোবাইল বার্তায় অনেক তথ্যপ্রমাণ উঠে এসেছে। যার উপযুক্ত জবাব দিতে পারেননি মানিক। তাই গ্রেফতার করা হয়েছে।

কে এই ‘মানিক ভট্টাচার্য ল’?‌ ইডির চার্জশিটে উল্লেখ রয়েছে, পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারের পর বাজেয়াপ্ত করা হয় তাঁর মোবাইল ফোন। সেই সিম কার্ড যদিও অন্য এক মহিলার নামে রয়েছে। তবে পার্থের মোবাইল ফোনে মানিকের নাম ‘মানিক ভট্টাচার্য ল’ বলে সেভ করা ছিল। যা দেখে তাৎপর্যপূর্ণ বলে মনে হয়েছিল অফিসারদের। তদন্তকারীদের জেরায় পার্থ জানান, ‘মানিক ভট্টাচার্য ল’ই প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন চেয়ারম্যান এবং বিধায়ক। তারপর তদন্তের গতি যত এগিয়েছে তত বিপাকে পড়েছেন মানিক ভট্টাচার্য।

আর কী জানা যাচ্ছে, ইডির চার্জশিট সূত্রে খবর, ২০২০ সালের ১২ ডিসেম্বর পার্থ তট্টোপাধ্যায়কে ‘মানিক ভট্টাচার্য ল’ একটি মেসেজ পাঠান। সেখানে এই নিয়োগ নিয়ে কিছু কথা হয়েছিল। এমনকী প্রাইমারি টেটের ইন্টারভিউয়ের ব্যাপারে মেসেজ করা হয়েছিল বলে দাবি করে ইডি। মানিক ভট্টাচার্য ওই মেসেজে লেখেন, ‘দশ মিনিট দিস। কাল বাড়ি যাব।’ ‘ওকে’ জবাব দেন পার্থ। সেদিন কী কথা হয়েছিল?‌ তা নিয়ে ইডির সামনে মুখ খোলেননি পলাশীপাড়ার বিধায়ক।

বাংলার মুখ খবর

Latest News

'অনেক ভাবনা আছে…', ৭ দিন ধরে চলবে রূপসার বিয়ের উৎসব! দিদির মঞ্চে ফাঁস পরিকল্পনা বাংলায় BJP সর্বোচ্চ কত আসনে জিততে পারে? শাহেরই ‘অঙ্ক' কষে বলে দিলেন অভিষেক! সম্পর্কের ক্ষেত্রে কাদের আজ সতর্ক থাকতে হবে? কী বলছে আজকের প্রেম রাশিফল দ্রাবিড়ের বদলি হবেন না লক্ষ্মণ! ভারতীয় দলে নয়, IPL-এ ফিরতে চান ভিভিএস- রিপোর্ট ভোটের আগেই অশান্ত তমলুক লোকসভা আসন, খুন হলেন মহিষাদলের তৃণমূল নেতা ষষ্ঠীতে বাংলায় নির্বাচন ৮ আসনে, একুশে নিরিখে আসন ধরে ধরে কোথায় এগিয়ে BJP, TMC? ভোট ষষ্ঠীর ৫৮ আসনে গতবার কটিতে জিতেছিল BJP? আজকের দফায় বিরোধীরা কোথায় এগিয়ে? মিলবে একেবারে ছিপছিপে চেহারা! একটুও মেদ থাকবে না শরীরে, জানুন অসাধারণ কিছু টোটকা 'ইন্ডাস্ট্রিতে কেউ কাউকে বন্ধু ভাবে না', টলিউড নিয়ে কেন এমন বললেন জিৎ? মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৫ মে’র রাশিফল

Latest IPL News

দ্রাবিড়ের বদলি হবেন না লক্ষ্মণ! ভারতীয় দলে নয়, IPL-এ ফিরতে চান ভিভিএস- রিপোর্ট IPL: W-0 -0-W-0-1- ১২তম ওভারে ম্যাচের রাশ SRH-এর মুঠোয় এনে দিলেন শাহবাজ- ভিডিয়ো ICC-র অ্যাম্বাসাডর নই, তবে ২০১১ বিশ্বকাপের ট্রফি আছে, পাক সাংবাদিককে জবাব রায়নার পরপর ২ বলে ২ উইকেট, উড়িয়ে দিলেন সামাদের স্টাম্প, আবেশ বদলে দিলেন ম্যাচের রং লন্ডন থেকে স্নাতকোত্তর ডিগ্রি সারার! মডেলিং নিয়ে ব্যস্ত সচিন কন্যা কত নম্বর পেল? কার্তিককে নিয়ে আবেগে ভাসলেন কোহলি, চোখের জল ধরে রাখতে পারলেন না স্ত্রী দীপিকা IPL থেকে অবসর নেওয়ার পরে T20 WC 2024-এ দেখা যাবে কার্তিককে! বড় দায়িত্ব পেলেন DK আমারও বয়স হচ্ছে- IPL-এ নিজের পারফরম্যান্স নিয়ে বলতে গিয়ে কী ইঙ্গিত করলেন অশ্বিন? কবে অবসর নেবেন কোহলি? হঠাৎ করেই বিশ্বকে অবাক করে দেবেন বিরাট, মাইকেল ভনের দাবি তাহলে হয়তো RCB অনেক আগেই IPL জিতে যেত… অম্বাতি রায়ডুর নিশানায় বিরাট কোহলি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.