বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ছবির পাশে তিন চটি, আমরেলার দায় পার্থর! অভিনব প্রতিবাদে জলপাইগুড়ির শিল্পী
জলপাইগুড়ির চিত্রশিল্পী রাজু দের আঁকা ছবি। সংগৃহীত ছবি 

ছবির পাশে তিন চটি, আমরেলার দায় পার্থর! অভিনব প্রতিবাদে জলপাইগুড়ির শিল্পী

  • ইডির হেফাজতে প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। তার বান্ধবীর ফ্ল্যাট থেকে উদ্ধার কোটি কোটি টাকা। এবার ছবি এঁকে তার প্রতিবাদ জানালেন জলপাইগুড়ির চিত্রশিল্পী

ইডির হেফাজতে প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। মঙ্গলবার জোকাতে সেই পার্থকে নিশানা করে জুতো ছুঁড়েছিলেন আমতলার বাসিন্দা শুভ্রা ঘোড়ুই নামে এক মহিলা। এবার সেই জুতোকাণ্ডকে আঁকার পাতায় তুলে আনলেন জলপাইগুড়ির চিত্রশিল্পী রাজু দে। পেন্সিলে আঁকা স্কেচ। সেখানে পার্থ চট্টোপাধ্যায়। আর তার পাশে তিনটি চটির ছবি।

প্রাক্তন মন্ত্রীর ছবির পাশেই ছাতার ছবি। ওপরে লেখা Amrela। সেই যে বিক্ষোভে নেমে আমরেলা বানান পারেনি ছাত্রী। এনিয়ে ট্রোল কম হয়নি। কিন্তু প্রশ্নটা থেকেই গিয়েছে আমব্রেলার বানান না পারার দায় কার? শুধুই কি ওই ছাত্রীর ? নাকি শিক্ষাব্যবস্থাকেই এর দায় নিতে হবে? 

এর সঙ্গেই শিল্পীর প্রশ্ন সরকারি বিদ্যালয়ের ছাত্রছাত্রী কম কেন? সাধারণ মানুষের প্রশ্নটাই যেন তুলে এনেছেন চিত্রশিল্পী। এর সঙ্গেই তিনি ছবির পাশে তিনটি চটির ছবি এঁকেছেন। ওপরে লেখা কে কে চাও? একেবারে সপাটে প্রশ্ন।

একের পর এক দুর্নীতির খবর ক্রমেই সামনে আসছে ক্রমশ। উঠে আসছে কোটি কোটি টাকার প্রসঙ্গ। একদিকে বেকারদের যন্ত্রণা, অন্যদিকে কোটি টাকার স্তুপ। প্রশ্ন উঠছে এত টাকা দিনের পর দিন জড়ো হল। একের পর এক অনিয়ম। কিন্তু কিছুই জানল না সরকার? সোশ্যাল মিডিয়ায় সেই ছবি পোস্ট করেছেন রাজু। ভাইরাল হয়েছে সেই ছবি। এনিয়ে চিত্রশিল্পী জানিয়েছেন, পার্থ চট্টোপাধ্য়ায় রাজ্যের শিক্ষা ব্যবস্থাকে ভেঙে ফেলেছেন। সরকারি স্কুলের করুণ দশা হয়েছে। রাজ্যের শিক্ষক নিয়োগ থেকে শুরু করে সব ক্ষেত্রে দুর্নীতি। প্রতিবাদ শিল্পীর। 

 

বন্ধ করুন