বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > দাপাদাপি করোনার, ফাঁকা দিঘার সমুদ্রতট, বাড়ি ফেরার জন্য হুড়োহুড়ি পর্যটকদের

দাপাদাপি করোনার, ফাঁকা দিঘার সমুদ্রতট, বাড়ি ফেরার জন্য হুড়োহুড়ি পর্যটকদের

ফাঁকা দিঘা।

বিধিনিষেধ ঘোষণা হওয়ার পরেই রবিবারে পূর্ব মেদিনীপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে পর্যটন কেন্দ্রগুলোতে কড়া নির্দেশ জারি করে।

আজ সোমবার থেকে রাজ্যজুড়ে বিধিনিষেধ জারি হয়েছে। আর তা জারি হতেই দিঘা, মন্দারমনি, তাজপুর,বকখালির মত পর্যটন কেন্দ্রগুলিতে চোখে পড়ল জনমানবশূন্য ছবি।

বিধিনিষেধ ঘোষণা হওয়ার পরেই রবিবারে পূর্ব মেদিনীপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে পর্যটন কেন্দ্রগুলোতে কড়া নির্দেশ জারি করে। রাত পর্যন্ত পর্যটনকেন্দ্রগুলি বন্ধ করে দেওয়ার জন্য মাইকিং করে প্রচার চালিয়েছে পুলিশ প্রশাসন। আজও এই সমস্ত পর্যটনকেন্দ্রগুলিতে পুলিশকে প্রচার চালাতে দেখা গিয়েছে। এরপরেই বাড়ি ফেরার জন্য পর্যটকদের মধ্যে হুড়োহুড়ি পড়ে যায়। বিধি নিষেধ ঘোষণার পরে আতঙ্কে পর্যটকরা হোটেল ছেড়ে বাড়ির উদ্দেশ্যে বেরিয়ে আসেন। তবে যে সমস্ত পর্যটকদের গাড়ি রয়েছে তাঁদের বাড়ি ফেরার ক্ষেত্রে সমস্যা না হলেও সমস্যা দেখা দিয়েছে অন্যান্য পর্যটকদের ক্ষেত্রে। বাস বা ট্রেন পেতে গিয়ে কার্যত হয়রানি হতে হয়েছে বহু পর্যটককে।

রবিবার রাতে বাড়ি ফেরার জন্য দিঘা বাস স্ট্যান্ডে দেখা গিয়েছে পর্যটকদের উপচে পড়া ভিড়। শুধু তাই নয়, সেই সুযোগে বাসগুলিতে ভাড়া বেশি নেওয়ার অভিযোগ তুলেছেন পর্যটকদের একাংশ। তাঁদের অনেকেরই বক্তব্য, বিভিন্ন বাসে দ্বিগুণ ভাড়া নিয়েছে। ১৫০ টাকার টিকিট সাড়ে ৩০০ টাকায় কিনে বাড়ি ফিরতে হয়েছে। রেল স্টেশনেও দেখা গিয়েছে পর্যটকদের উপচে পড়া ভিড়।

এরই মধ্যে ব্যবসায় ক্ষতি হওয়ার আশঙ্কা করছেন হোটেল মালিকরা। তাঁদের বক্তব্য, সবেমাত্র স্বাভাবিক ছন্দে ফিরছিল ব্যবসা। হোটেল বুকিং জানুয়ারিতে বেড়েছিল। আবার বিধিনিষেধ জারি হওয়ায় একে একে বুকিং বাতিল করছেন পর্যটকরা। ফলে ব্যবসায় চরম ক্ষতির আশঙ্কা রয়েছে বলে ব্যবসায়ীদের বক্তব্য।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

সকালে দাঁত মাজার সঙ্গে ত্বকেরও যত্ন নিন! জেল্লা দেখলে কেউ চোখ ফেরাতে পারবেন না মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায়, বেনারসি পরে হাঁটলেন সিনি, শাড়ির দাম জানেন? ১০ বছর অ্যাকাউন্টে জমা পড়েছে বেশি পেনশন, ব্যাঙ্ক কি সেই টাকা ফেরত নিতে পারে? এবার গোটা দেশে KYC প্রক্রিয়ায় আসছে বড় বদল? কেন্দ্রের প্যানেলের প্রস্তাবে জল্পনা সুশান্ত মামলায় স্বস্তিতে রিয়া, অভিনেত্রীর বিরুদ্ধে জারি হওয়া LOC খারিজ আদালতের আমিরের প্রাক্তন স্ত্রী তকমা না-পসন্দ, ১৩ বছরের ছেলেকে নিয়ে বড় সিদ্ধান্ত কিরণের নৌবাহিনীর জন্য ২০০ ব্রহ্মোস মিসাইল কিনবে সরকার, মিলল ১৯০০০ কোটির চুক্তির অনুমোদন IPL 2024 থেকে ছিটকে গেলেন মহম্মদ শামি! লন্ডনে অপারেশনের জন্য যেতে পারেন GT তারকা সন্দেশখালিতে শাহজাহানের নামের ওপর হল চুনকাম, দখল হওয়া মাঠ ফেরত পেলেন স্থানীয়রা নারী সুরক্ষায় প্রকল্প, অনুমোদন করল মোদী মন্ত্রিসভা, সন্দেশখালি কি স্বস্তি পাবে ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.