বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Asansol Jail: ‘‌ডাক্তার চাই’‌ বিজ্ঞাপন দিয়ে সাড়া মিলল না, কেষ্টদের চিকিৎসায় বিপাকে সংশোধানাগার

Asansol Jail: ‘‌ডাক্তার চাই’‌ বিজ্ঞাপন দিয়ে সাড়া মিলল না, কেষ্টদের চিকিৎসায় বিপাকে সংশোধানাগার

আসানসোল সংশোধনাগার

সূত্রের খবর, আসানসোল জেলা সংশোধনাগার এখন ভিআইপি সংশোধনাগার। এখানে বিচারাধীন বন্দি হিসেবে রয়েছেন দাপুটে তৃণমূল কংগ্রেস নেতা অনুব্রত মণ্ডল। আছেন তাঁর দেহরক্ষী সায়গল হোসেন। হালিশহরের পুরসভার চেয়ারম্যান রাজু সাহানি। ইসিএলের চার প্রাক্তন এবং বর্তমান জিএম–সহ আর্ট শীর্ষ আধিকারিক। আছে কুখ্যাত অপরাধীরা।

আসানসোল সংশোধনাগারে চিকিৎসকের পদ ফাঁকা। সেখানে চিকিৎসক প্রয়োজন বলে বিজ্ঞাপন দেওয়া হয়েছিল। উল্লেখ করা হয়েছিল লোভনীয় বেতন–সহ সুযোগ–সুবিধার কথা। কিন্তু সংবাদপত্রে দেওয়া বিজ্ঞাপনে সাড়া মেলেনি। তখন সংশোধনাগার কর্তৃপক্ষ জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিকের দফতর, জেলা হাসপাতাল, রেডক্রসের অফিস–সহ নানা জায়গায় চিকিৎসক নিয়োগের বিজ্ঞপ্তি সাঁটিয়ে দেয়। তাতে কয়েকজন আগ্রহ দেখালেও কাজের বিবরণ শুনে আর যোগাযোগ করেননি।

কেমন সেই লোভনীয় প্রস্তাব?‌ সংশোধনাগার সূত্রে খবর, একাধিক সুযোগ সুবিধা দেওযার কথা উল্লেখ করা হয়েছিল। তার সঙ্গে প্রায় ৫২ হাজার টাকার মাসিক ভাতা দেওয়ার প্রস্তাব ছিল। অথচ ডিউটি মাত্র কয়েক ঘণ্টার। গত ১৫ সেপ্টেম্বর সংবাদপত্রে এই লোভনীয় কাজের বিজ্ঞাপন দেওয়া হয়েছিল। কিন্তু বিন্দুমাত্র সাড়া মেলেনি। চাকরিটি আসানসোল সংশোধনাগারের চিকিৎসকের পদে। এখানেই বন্দি রয়েছেন অনুব্রত মণ্ডল, সায়গল হোসেন–সহ অন্যান্যরা।

ঠিক কী অবস্থা আসানসোল সংশোধনারে?‌ এখানে অনেকদিন ধরেই চিকিৎসক নেই। কোনও বিচারাধীন বা সাজাপ্রাপ্ত বন্দি অসুস্থ হলে তার চিকিৎসা করতে হবে। বাড়তি জটিলতা হলে আসানসোল জেলা হাসপাতালে রেফার করে দিলেই দায়িত্ব শেষ। কিন্তু এই কাজে সাহস পাচ্ছেন না চিকিৎসকরা। এখানে চিকিৎসক হিসাবে ২৮ সেপ্টেম্বর আবেদনের শেষ তারিখ। ২৯ তারিখ বোর্ড মিটিং এবং চিকিৎসক নিয়োগ শেষ করার বিজ্ঞপ্তি প্রকাশ করেছিল রাজ্যের কারা দফতর। কিন্তু চিকিৎসক মেলেনি আসানসোলের জেলা সংশোধনাগারে। ফলে চিকিৎসায় সমস্যা তৈরি হচ্ছে।

ঠিক কী বলছেন জেল সুপার?‌ আসানসোল জেলা সংশোধনাগারের সুপারিনটেনডেন্ট কৃপাময় নন্দী বলেন, ‘‌উচ্চ ভাতার চাকরি হলেও চিকিৎসকরা আগ্রহ দেখাচ্ছেন না। এখনও কোনও আবেদনই জমা পড়েনি। তাই আমরা উৎকণ্ঠায় রয়েছি। কারণ বন্দিদের প্রাথমিক চিকিৎসা সংশোধনাগারে করা বিশেষ প্রয়োজন। আমরা বিভিন্ন দফতরে এই বিজ্ঞাপনের পোস্টারও পাঠিয়েছি। তাতেও কাজের কাজ হচ্ছে না।’‌ কেন আগ্রহ দেখাচ্ছেন না চিকিৎসকরা?‌ সূত্রের খবর, আসানসোল জেলা সংশোধনাগার এখন ভিআইপি সংশোধনাগার। এখানে বিচারাধীন বন্দি হিসেবে রয়েছেন দাপুটে তৃণমূল কংগ্রেস নেতা অনুব্রত মণ্ডল। আছেন তাঁর দেহরক্ষী সায়গল হোসেন। হালিশহরের পুরসভার চেয়ারম্যান রাজু সাহানি। ইসিএলের চার প্রাক্তন এবং বর্তমান জিএম–সহ আর্ট শীর্ষ আধিকারিক। তাছাড়া আছে কুখ্যাত অপরাধীরা। এই ভিআইপি বন্দিদের চিকিৎসা করতে ভয় পাচ্ছেন চিকিৎসকরা। কারণ তাঁদের রিপোর্টের উপর যদি সিবিআই হস্তক্ষেপ করে।

বাংলার মুখ খবর

Latest News

'অপমানজনক...' স্ক্যাম ৩-এর ঘোষণা হতেই সাহারা পরিবারের রোষের মুখে হংসল মেহতা!কেন? ট্রেনের অপরিচ্ছন্ন টয়লেট নিয়ে চিন্তা? এই নম্বরে ফোন করুন INDIA ঠিক করে ফেলেছে কে প্রধানমন্ত্রী হবে, পঞ্চম দফার আগে দাবি উদ্ধব ঠাকরের ২০২৩-র বিশ্বকাপ নয়, IPL ও T20 বিশ্বকাপের হারটা আরও বেশি হৃদয় ভেঙেছিল,বললেন বিরাট 'আমায় কেটে দু'টুকরো করে দিক' নির্বাচনের দুদিন আগে হঠাৎ কী হল রচনার? স্বাতীকে ‘হেনস্থা করায়’ কেজরির সহায়ককে ধরল পুলিশ! নিয়োগ মামলার ভয় দেখা সহশিল্পীদের সঙ্গে দাঁড়িয়ে থাকা ছেলেটির গানে মুগ্ধ আজ গোটা বিশ্ব, চিনতে পারছেন? ‘‌বামফ্রন্ট সরকারের আমলেও টাকা দিয়ে চাকরি হয়েছিল’‌, ভোট মরশুমে বিস্ফোরক দিলীপ কলকে ফুলের গাছ বাড়ির কোন দিকে লাগানো শুভ? সমৃদ্ধি পেতে বাস্তু টিপস দেখে নিন ঝাঁঝরি দিয়ে জল ঢেলে তৈরি নকল বৃষ্টি, মৃত্যুর দৃশ্য শ্যুট করলেন সুস্মিতা-সাহেব

Latest IPL News

২০২৩-র বিশ্বকাপ নয়, IPL ও T20 বিশ্বকাপের হারটা আরও বেশি হৃদয় ভেঙেছিল,বললেন বিরাট সব দলে বুমরাহ বা রশিদ নেই- ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়ম নিয়ে রোহিতের সুরে সুর কোহলির LSG-এর বিরুদ্ধে রোহিত আউট হতেই, উঠে দাঁড়িয়ে অভিবাদন গোটা ওয়াংখেড়ের- ভিডিয়ো শ্বশুর-জামাই এবার বিশ্বকাপে শর্মাজির বেটার জন্য গলা ফাটাবো- দার্শনিক রাহুল পুরো মরশুমই ভুলে ভরা,কোয়ালিটি ক্রিকেটই খেলতে পারিনি- দশে শেষ করে ক্ষুব্ধ হার্দিক ব্যর্থ হল রোহিতের লড়াই, নিজেদের ডেরায় হেরে লাস্টবয় হয়েই অভিযান শেষ মুম্বইয়ের কোহলির স্ট্রিট ক্রিকেট দলে জায়গা পেলেন রাসেল, বন্ধু এবিডি-কেও নিতে ভোলেননি বিরাট IPL 2024: চিন্নাস্বামীতে বাসি-পচা খাবার খেয়ে জ্ঞান হারালেন দর্শক! দায়ের হল FIR IPL-অনেক সমালোচনা হয়েছে, কিন্তু অনবদ্য অধিনায়কত্ব করছে, শ্রেয়সের প্রশংসায় এবি স্পঞ্জের মতো জল শুঁষে নিচ্ছে আউটফিল্ড, RCB v CSK ম্যাচে বৃষ্টি নিয়ে চিন্তা নেই!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.