বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বাঁকুড়া মোড়ে ট্যাঙ্কারের মেইন ভাল্ব ভেঙে অ্যাসিডের ঝাঁঝালো গন্ধ
অ্যাসিড লিকেজ হওয়া ট্যাঙ্কার। নিজস্ব ছবি।
অ্যাসিড লিকেজ হওয়া ট্যাঙ্কার। নিজস্ব ছবি।

বাঁকুড়া মোড়ে ট্যাঙ্কারের মেইন ভাল্ব ভেঙে অ্যাসিডের ঝাঁঝালো গন্ধ

  • হাইড্রোক্লোরিক অ্যাসিড ভর্তি ট্যাঙ্কারের ভাল্ব ভেঙে বিপত্তি ঘটল বর্ধমান -আরামবাগ সাত নম্বর রাজ্য সড়কের বাঁকুড়া মোড়ে। এই ঘটনায় অ্যাসিডের ঝাঁঝালো গন্ধে ভরে যায় পুরো এলাকা।

হাইড্রোক্লোরিক অ্যাসিড ভর্তি ট্যাঙ্কারের ভাল্ব ভেঙে বিপত্তি ঘটল বর্ধমান -আরামবাগ সাত নম্বর রাজ্য সড়কের বাঁকুড়া মোড়ে। এই ঘটনায় অ্যাসিডের ঝাঁঝালো গন্ধে ভরে যায় পুরো এলাকা। আতঙ্কিত হয়ে পড়েন স্থানীয়রা। দমকলকর্মীরা তৎপরতার সঙ্গে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

তরল হাইড্রোলিক অ্যাসিড ভর্তি ওই ট্যাঙ্কারটি দুর্গাপুর থেকে আসছিল। দক্ষিণ দামোদর এলাকায় আসার পরেই রাস্তার ধারে নরম মাটিতে বসে যায় ট্যাঙ্কারের চাকা। গাড়ির চালক অনেক চেষ্টা করার পরেও ট্যাঙ্কারটি সেখান থেকে বের করতে না পেরে ঘটনাস্থলে একটি জেসিপি আনা হয়। জেসিপির সাহায্যে ট্যাঙ্কারটিকে উদ্ধার করতে গিয়েই ঘটে বিপত্তি। ভেঙে যায় ট্যাঙ্কারের পিছনের দিকের মেইন ভাল্ব। সেখান থেকে তরল হাইড্রোক্লোরিক অ্যাসিড পড়তে থাকে। কিছুক্ষণের মধ্যেই অ্যাসিডের ঝাঁঝালো গন্ধে ভরে যায় পুরো এলাকা। কোনওভাবে ভাল্ব বন্ধ করতে না পেরে খবর দেওয়া হয় পুলিশে।

তড়িঘড়ি পুলিশ এবং দমকলকর্মীরা সেখানে পৌঁছে ট্যাঙ্কারের ভাল্ব আটকে দেন। বর্ধমান ফায়ার স্টেশনের স্টেশন অফিসার ভাস্কর পাল জানান, জেসিপি দিয়ে ট্যাঙ্কারটি টেনে তোলার চেষ্টা করার ফলে মেইন ভাল্ব ভেঙে গিয়েছিল। সেটা ব্রেকডাউন ভ্যানের মাধ্যমে ঠিক করে দেওয়া হয়েছে। সেখান থেকে অ্যাসিড বের হওয়ার আর কোনও সম্ভাবনা নেই। ঘটনায় হতাহতের কোনো খবর পাওয়া যায়নি বলে তিনি জানিয়েছেন।

পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পর দুটি ক্রেনের সাহায্যে ট্যাঙ্কারটির চাকা মাটি থেকে বের করা হয়। জানা যাচ্ছে, পড়ে ট্যাঙ্কারটিকে বাজেয়াপ্ত করেছে পুলিশ।

বন্ধ করুন