বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > রোগী মৃত্যুর জের, মার খেলেন চিকিৎসক, প্রতিবাদে কর্মবিরতি স্বাস্থ্যকর্মীদের

রোগী মৃত্যুর জের, মার খেলেন চিকিৎসক, প্রতিবাদে কর্মবিরতি স্বাস্থ্যকর্মীদের

চিকিৎসার গাফিলতির অভিযোগ তুলে চিকিৎসকের উপর চড়াও হওয়ার অভিযোগ মৃতের পরিজনদের বিরুদ্ধে উঠেছে (প্রতীকী ছবি)

হুগলির পান্ডুয়ার এই ঘটনায় পুলিশের ভূমিকা নিয়ে উঠছে প্রশ্ন।

করোনা পরিস্থিতিয়ে অনেকেই যখন গৃহবন্দি তখনও জীবনের ঝুঁকি নিয়ে রোগীর পাশে দাঁড়িয়েছেন চিকিৎসক থেকে স্বাস্থ্যকর্মীরা। করোনাকালে সংক্রামিত হয়ে একাধিক চিকিৎসকের মৃত্যু পর্যন্ত হয়েছে। কিন্তু তারপরেও হাল ছাড়েননি তাঁরা। তবুও রোগী মৃত্যুর জেরে সেই চিকিৎসককেই বেধড়ক মারধরের অভিযোগ উঠেছে মৃতের পরিজনদের বিরুদ্ধে। হুগলির পান্ডুয়ার গ্রামীণ হাসপাতালের এই অভিযোগকে কেন্দ্র করে একেবারে শোরগোল স্বাস্থ্য দফতরের অন্দরে। তবে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের অভিযোগ ,পুলিশকে বার বার বলা সত্ত্বেও তারা কোনও ব্যবস্থা নেয়নি। অভিযুক্তদের বিরুদ্ধে পুলিশ কোনও ব্যবস্থা নিচ্ছে না বলে অভিযোগ। প্রতিবাদে মঙ্গলবার স্বাস্থ্যকর্মীরা কালো ব্যাজ পরে কর্মবিরতি পালন করেন। জরুরী পরিষেবা ছাড়া বাকি সব বিভাগের পরিষেবা আপাতত বন্ধ থাকে। এর জেরে সমস্যায় পড়ে যান রোগী ও তাঁদের পরিজনরা।

 

হাসপাতাল সূত্রে খবর, সোমবার শেখ ইসমাইল নামে এক রোগী হাসপাতালে ভর্তি হয়েছিলেন। বুকে ব্যাথা ছিল তাঁর। চিকিৎসাও চলছিল। আচমকাই ঘণ্টাখানেকের মধ্যে তাঁর মৃত্যু হয়। এরপরই মৃতের পরিজনরা চিকিৎসক শিবশঙ্কর রায়কে বেধড়ক মারধর করে বলে অভিযোগ। চিকিৎসকদের একাংশের অভিযোগ,' চিকিৎসককে মারধর করা হল। কিন্তু পুলিশ কোনও ব্যবস্থা নিল না। করোনা পরিস্থিতিতে ঝুঁকি নিয়েও ডিউটি করছি। অথচ পুলিশ, প্রশাসন আমাদের অভিযোগের কোনও গুরুত্ব দিচ্ছে না।' তবে গোটা ঘটনায় থানা মুখ খুলতে চায়নি। 

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

‘আগে এমন অভিজ্ঞতা হয়নি’, আম্বানিদের অনুষ্ঠান থেকে ফিরে কেন এমন বললেন অমিতাভ মহাশিবরাত্রির পুজোয় ভুল করেও করবেন না এই রঙের ব্যবহার, এটি দেয় অশুভ ফল পাইথন পুষেছেন, সে বুকের উপরে শুয়ে থাকে! সৃজিত বলছেন ‘উলুপীর মিষ্টি ব্যক্তিত্ব' আসেনি ইন্ডিয়ান আইডলের ট্রফি! নেহার হাত ধরে শিলিগুড়ি-র শুভ সুপারস্টার সিঙ্গারে ‘‌আমি মনে করি ওটা অপবিত্র’‌, রামেন্দুর রামমন্দির নিয়ে মন্তব্যে এফআইআর শুভেন্দুর হিটম্যানের ছক্কার দিকে তাকিয়ে ধরমশালার বাইশ গজ! ইতিহাসের সামনে দাঁড়িয়ে রোহিত নড্ডার সঙ্গে সাক্ষাৎ করলেন পবন সিং, প্রার্থীপদ থেকে সরে গিয়ে কথা দু’‌পক্ষের কেরিয়ারে পেতে চান সাফল্য? আগামিকাল বিজয়া একাদশীর টোটকা দেখে নিন মহাশিবরাত্রিতে ভোলেনাথ সম্পর্কিত ৫ শুভ জিনিস নিয়ে আসুন বাড়িতে, দূর হবে সব বাধা ‘বাংলার সর্বত্র শিল্পের হাওয়া বইছে, চাকরি-বাকরির অভাব হবে না’, দাবি করলেন মমতা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.