বাড়ি > বাংলার মুখ > অন্যান্য জেলা > বাজ পড়ে পূর্ব বর্ধমান, বাঁকুড়া, হাওড়ায় মৃত্যু কমপক্ষে ১১ জনের
বাজ পড়ে পূর্ব বর্ধমান, বাঁকুড়া, হাওড়ায় মৃত্যু কমপক্ষে ১১ জনের (ছবিটি প্রতীকী, সৌজন্য হিন্দুস্তান টাইমস)
বাজ পড়ে পূর্ব বর্ধমান, বাঁকুড়া, হাওড়ায় মৃত্যু কমপক্ষে ১১ জনের (ছবিটি প্রতীকী, সৌজন্য হিন্দুস্তান টাইমস)

বাজ পড়ে পূর্ব বর্ধমান, বাঁকুড়া, হাওড়ায় মৃত্যু কমপক্ষে ১১ জনের

  • আহতও হয়েছেন কয়েকজন।

বাংলার তিন জেলায় বাজ পড়ে মৃত্যু হল কমপক্ষে ১১ জনের। পূর্ব বর্ধমানে পাঁচজন, বাঁকুড়ায় পাঁচজন এবং হাওড়ায় একজনের মৃত্যু হয়েছে। 

আরও পড়ুন : মালবাজারে ভাঙল সেতু, গর্তে গাড়ি পড়ে মৃত্যু ২ জনের

সোমবার দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাত হয় ৷ পূর্ব বর্ধমানে গলসি, খণ্ডঘোষ ও দেওয়ানদিঘি থানা এলাকায় বাজ পড়ে পাঁচজন মারা গিয়েছেন। তাঁরা হলেন - মসলেম চৌধুরী, বাবলু মেটে, সীমা বাগ এবং আমেরুল খলিফা। দেওয়ানদিঘিতে মৃত ব্যক্তির পরিচয় জানা যায়নি। তিনি পুকুরপাড়ে বসে মাছ ধরছিলেন। তখন বাজ পড়ে তাঁর মৃত্যু হয়েছে। গলসিতে চারজন জমিতে কাজ করছিলেন। সেই সময় বাজ পড়লে চারজনই জমিতে লুটিয়ে পড়েন। তাঁদের দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা তিনজনকে মৃত বলে ঘোষণা করেন। আহত হয়েছেন একজন। খণ্ডঘোষের দুবরাজঘাটে জমিতে ধান রোয়ার কাজ করছিলেন সীমা ও তাঁর পরিবারের দু'জন। বাজ পড়ে সীমার মৃত্যু হয়েছে। বাকি দু'জন আহত হয়েছেন। তাঁদের বর্ধমান মেডিকেল কলেজ ও হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

আরও পড়ুন : টানা ৫ দিন ভারতে করোনা যুদ্ধে জয়ী ৩০,০০০-র বেশি রোগী, সুস্থতার হার বেড়ে ৬৪.২%

অন্যদিকে, বাঁকুড়া সদরে জমিতে কাজ করছিলেন কয়েকজন। সেই সময় বাজ পড়ে দু'জনের মৃত্যু হয়েছে। এছাড়াও ওন্দায় দু'জন এবং গঙ্গাজল ঘাঁটিতে একজন মারা গিয়েছেন। মৃতদের মধ্যে একজন মহিলা। পাশাপাশি হাওড়ার বাগনানে বৃষ্টির সময় গাছের তলায় দাঁড়িয়েছিলেন বছর ৫০-এর এক ব্যক্তি। সেই সময় বাজ পড়ে তাঁর মৃত্যু হয়েছে।

বন্ধ করুন