বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ATM: টাকা তুলতে সহায়তা করার নামে ৬৮ হাজার টাকা হাওয়া করে দিল যুবক, কীভাবে?
এটিএম থেকে ৬৮ হাজার টাকা খোয়া গেল প্রৌঢ়ের। 

ATM: টাকা তুলতে সহায়তা করার নামে ৬৮ হাজার টাকা হাওয়া করে দিল যুবক, কীভাবে?

  • অনুপ হালদার জানিয়েছেন, আমি টাকা তুলতে গিয়েছিলাম। মেশিনে ডিসটার্বের জন্য টাকা তুলতে পারছিলাম না। একজন এসে আমার এটিএম কার্ডটি নিয়ে চেষ্টা করল। পরে সম্ভবত একই রকম এটিএম কার্ডের সঙ্গে সে আমার কার্ডটি বদলে নিয়েছিল।

বড়সর এটিএম জালিয়াতির অভিযোগ। দক্ষিণ ২৪ পরগনার ক্যানিংয়ে এক প্রৌঢ়ের এটিএম থেকে তুলে নেওয়া হয়েছে ৬৮ হাজার টাকা। এমনকী অভিযুক্ত ওই এটিএম কার্ড ব্যবহার করে পঞ্চাশ হাজার টাকার সোনার গহনাও কিনে নিয়েছে বলে অভিযোগ।

সূত্রের খবর শুক্রবার অনুপ শিকদার নামে ওই ব্যক্তি ক্যানিং বাজারে থাকা রাষ্ট্রায়ত্ত ব্য়াঙ্কের একটি এটিএম থেকে টাকা তুলতে যান। এদিকে তিনি বার বার চেষ্টা করেও টাকা তুলতে পারছিলেন না। মেশিনে কিছু সমস্যা থাকার জন্যই সম্ভবত তিনি টাকা তুলতে পারছিলেন না। এরপর এক অপরিচিত যুবক তাকে সহায়তা করার জন্য এগিয়ে আসেন। কোনওভাবে ওই প্রৌঢ়কে ভুল বুঝিয়ে তিনি এটিএম কার্ডটি হাতিয়ে নেন। 

এরপর ওই যুবক অনুপ শিকদারের এটিএম কার্ড ব্যবহার করে নগদ ২০ হাজার টাকা তুলে নেন। জয়নগর এলাকার একটি সোনার দোকান থেকে ওই যুবক প্রায় ৪৮ হাজার টাকা সোনার গহনাও কিনেছে বলে পুলিশ জানতে পেরেছে। তবে এটিএম কার্ড ব্যবহার করে এইভাবে টাকা তোলা হচ্ছে এটা জানতে পেরে দ্রুত ব্যাঙ্কে চলে যান অনুপ হালদার।তিনি কার্ডটি ব্লক করে দেন। কিন্তু ততক্ষণে তাঁর অ্যাকাউন্ট থেকে হাওয়া হয়েছে গিয়েছে ৬৮ হাজার টাকা। ক্যানিং থানায় এনিয়ে অভিযোগ জানিয়েছেন তিনি। 

অনুপ হালদার জানিয়েছেন, আমি টাকা তুলতে গিয়েছিলাম। মেশিনে ডিসটার্বের জন্য টাকা তুলতে পারছিলাম না। একজন এসে আমার এটিএম কার্ডটি নিয়ে চেষ্টা করল। পরে সম্ভবত একই রকম এটিএম কার্ডের সঙ্গে সে আমার কার্ডটি বদলে নিয়েছিল। পরে মেসেজ পেলাম ৪৮ হাজার ৭০০ টাকার সোনার গয়না কিনে নিয়েছে। 

বন্ধ করুন