বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > শুভেন্দু অধিকারীর পদযাত্রায় এবার হামলার অভিযোগ, খেজুরিতে ধুন্ধুমার কাণ্ড
পথ অবরোধ বিজেপি কর্মী–সমর্থকদের।
পথ অবরোধ বিজেপি কর্মী–সমর্থকদের।

শুভেন্দু অধিকারীর পদযাত্রায় এবার হামলার অভিযোগ, খেজুরিতে ধুন্ধুমার কাণ্ড

  • এদিন এই পদযাত্রায় শুধু হামলা হয়নি। বরং দুই বিজেপি কর্মীকে অপহরণ করার চেষ্টার অভিযোগ উঠেছে।

ফের রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর পদযাত্রায় হামলা হল। এবারের ঘটনাস্থল পূর্ব মেদিনীপুরের খেজুরি। সেখানে আজ, বুধবার শুভেন্দু অধিকারীর নেতৃত্বে বিজেপির পদযাত্রা শুরু হয়েছিল। সেই পদযাত্রায় হামলা হয়েছে বলে অভিযোগ। হামলার পাশাপাশি বিজেপি কর্মীদের মারধর করা হয়েছে বলেও অভিযোগ।

এদিন এই পদযাত্রায় শুধু হামলা হয়নি। বরং দুই বিজেপি কর্মীকে অপহরণ করার চেষ্টার অভিযোগ উঠেছে। তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে এই অভিযোগ উঠেছে। যদিও তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে এই অভিযোগ সম্পূর্ণ উড়িয়ে দেওয়া হয়েছে। বরং জেলা তৃণমূল কংগ্রেস নেতৃত্ব সূত্রে খবর, মানুষের ক্ষোভের বহিঃপ্রকাশ দেখতে পাচ্ছেন শুভেন্দু অধিকারী। এটা জনরোষ।

সম্প্রতি কাঁথি থেকে কলকাতা যাচ্ছিলেন শুভেন্দু অধিকারী। পথে হঠাৎই কিছু তৃণমূল কংগ্রেস সমর্থক তাঁর কনভয় আটকে বিক্ষোভ দেখাতে শুরু করে। গাড়িতে হামলা চালানোর অভিযোগ উঠে। বিরোধী দলনেতার প্রতি অশ্লীল ভঙ্গি দেখানোরও অভিযোগ উঠে। এটা ঘটেছিল গত সোমবার। তখন মারিশদা থানার কাছাকাছি ওই তৃণমূল কংগ্রেস কর্মী–সমর্থকরা বিজেপি নেতাকে নোংরা–অশ্লীল ভাষায় গালাগালি করতে শুরু করে। গাড়িতে লাঠির আঘাত করা হয়।

এবার বুধবার ফের হামলা করা হয়। এমনকী বিজেপি বিধায়ক শান্তনু প্রামাণিকের ভাইকে অপহরণ করার অভিযোগ উঠেছে। এখন খেজুরি এলাকায় এমন ঘটনার প্রতিবাদে বিক্ষোভ দেখাচ্ছেন বিজেপি কর্মী–সমর্থকরা। পথ অবরোধ করতে শুরু করেছেন তাঁরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সেখানে পুলিশ পৌঁছেছে। পুলিশের সঙ্গে তখন ধস্তাধস্তি শুরু করে দেন বিজেপি কর্মীরা। অপরাধীদের দ্রুত গ্রেফতারির দাবিতে সোচ্চার হয়েছেন বিজেপি নেতা–কর্মীরা। অভিযোগ, মিছিল শেষে হামলা চালায় একদল দুষ্কৃতী। মিছিল শেষে কর্মীরা যখন বাড়ি ফিরছিলেন তখন হামলা হয়। যদিও সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন রাজ্যের মন্ত্রী অখিল গিরি।

বন্ধ করুন