বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > প্রকাশ্যে বিধায়ককে ‘‌বাপবাপান্তর’‌, হুমায়ুনকে শো-‌কজ তৃণমূলের
হুমায়ুন কবির, ফাইল ছবি
হুমায়ুন কবির, ফাইল ছবি

প্রকাশ্যে বিধায়ককে ‘‌বাপবাপান্তর’‌, হুমায়ুনকে শো-‌কজ তৃণমূলের

  • কীভাবে তিনি এইধরনের কুরুচিকর ভাষা প্রয়োগ করতে পারেন, তার জবাব দিতে হুমায়ুন কবিরকে শো-‌কজ করার সিদ্ধান্ত নিয়েছে দলের শীর্ষ নেতৃত্ব

দলেরই বিধায়ককে কদর্য ভাষায় আক্রমণ করে প্রকাশ্যে হুমকি দিয়েছিলেন। ঘটনার ২৪ ঘণ্টার মধ্যে শীর্ষ নেতৃত্বের কোপের মুখে পড়লেন ভরতপুরের বিধায়ক তথা প্রাক্তন মন্ত্রী হুমায়ুন কবির। দলেরই আরেক বিধায়কের উপর কীভাবে তিনি এইধরনের কুরুচিকর ভাষা প্রয়োগ করতে পারেন, তার জবাব দিতে হুমায়ুন কবিরকে শো-‌কজ করার সিদ্ধান্ত নিয়েছে দলের শীর্ষ নেতৃত্ব।

হুমায়ুনকে শো-কজ করার সিদ্ধান্তের কথা জানালেন তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। শুক্রবার তিনি বলেন, ‘‌যে ভাষায় ওই বিধায়ক আক্রমণ করেছেন, যে ভাষায় তিনি কথা বলেছেন, তাঁর কাছে দল জানতে চাইছে, এমন কথা তিনি কী করে বললেন?‌’‌

দলের মহাসচিব আরও বলেন, ‘‌হুমায়ুন কবির যে আচরণ করেছেন, তাতে দলের নীতিকে বিসর্জন দিয়েছেন তিনি।’‌

তৃণমূল কংগ্রেস সূত্রে খবর, বৃহস্পতিবার মুর্শিদাবাদের বেলডাঙ্গা ২ ব্লকের শক্তিপুরে একটি সভা ছিল। সেখানে বক্তা হিসাবে উপস্থিত হয়েছিলেন ভরতপুরের বিধায়ক হুমায়ুন কবির। অভিযোগ, ওই সভা থেকে রবিউলের উদ্দেশ্যে হুমকি দেন তিনি। সভা থেকে হুমায়ুনকে বলেন, ‘‌খুব সাবধান রবিউল চৌধুরি। আমার সঙ্গে পাঙ্গা নিও না। তাহলে হাড়গোড় এক করে দেব।’‌ আরও অভিযোগ, প্রকাশ্য সভায় ওই বিধায়কের বাবা তুলে কুরুচিকর মন্তব্য করেন হুমায়ুন। বলেন, ‘‌ তৃণমূল নেত্রীর মুখ দেখে ভোট পেয়েছেন রবিউল। তাঁর বাবার মুখ দেখে কেউ তাঁকে ভোটে জেতাননি!’‌ শুধু তাই নয়, এলাকায় রবিউলকে ঢুকতে দেবেন না বলেও হুঁমকি দিতে থাকেন তিনি।

সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে। আর সেই ভিডিও নিয়ে আসরে নেমেছে রবিউল। এমনকী হুমায়ুনের শাস্তির দাবিও করেছেন।

 

বন্ধ করুন