বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > GTA audit: ‘‌জিটিএ–তে অডিট করাতে হবে’‌, প্রথম দিনই মনে করিয়ে দিলেন রাজ্যপাল

GTA audit: ‘‌জিটিএ–তে অডিট করাতে হবে’‌, প্রথম দিনই মনে করিয়ে দিলেন রাজ্যপাল

জিটিএ–এর চিফ এক্সিকিউটিভকে শপথবাক্য পাঠ করাচ্ছেন রাজ্যপাল

এদিন জিটিএ–এর প্রথম বৈঠক হয়। সেই বৈঠকে জিটিএ–এর চিফ এক্সিকিউটিভ পদে অনীত থাপা নির্বাচিত হয়েছেন। পাশাপাশি চেয়ারম্যান হিসাবে নির্বাচিত হয়েছেন অঞ্জুল চৌহান ও ডেপুটি চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন রাজেশ চৌহান।

‌জিটিএ–এর নব নির্বাচিত প্রতিনিধিদের শপথগ্রহণ করিয়ে ফের রাজ্য সরকারকে খোঁচা দিলেন রাজ্যপাল জগদীপ ধনড়। জিটিএ–তে প্রতি বছর খরচের অডিট করানোর কথা বলেন তিনি। এর আগে জিটিএ–এর দুর্নীতি নিয়ে সরব হতে দেখা গিয়েছিল রাজ্যপালকে। নতুন প্রতিনিধিদের শপথ গ্রহণের পর ফের সেই বিষয়টিকেই উসকে দিলেন রাজ্যপাল।

বৃহস্পতিবার দার্জিলিঙের ভানুভবনে জিটিএ–এর নব নির্বাচিত প্রতিনিধিদের প্রথম বৈঠক হয়। বৈঠকের পর নব নির্বাচিত প্রতিনিধিদের শপথবাক্য পাঠ করান রাজ্যপাল। এই প্রসঙ্গে রাজ্যপাল জানান, ‘‌এখন থেকে প্রতি বছর জিটিএ–এর সমস্ত খরচের অডিট করাতে হবে। ২০১৯ সালে জিটিএ–তে যে দুর্নীতির অভিযোগ উঠেছে, তার তদন্ত হওয়া উচিত। যদি কোথাও কোনও দুর্নীতির অভিযোগ আসে, তাহলে তার বিরুদ্ধে মামলা করতে হবে।’‌ রাজ্যপালের মতে, জিটিএ–এর নেতৃত্বে প্রথম কয়েক বছরে পাহাড়ে কোনও উন্নয়ন হয়নি।

 

রাজ্যপাল যে অডিটের কথা বলেছেন, সেই বিষয়ে সহমত পোষণ করেছেন অনিত থাপা। এই প্রসঙ্গে তিনি জানান, ‘‌রাজ্যপাল যতবার আসেন, ততবার অডিটের কথা বলেন। অডিট তো হওয়ার দরকার। সরকারের টাকা ঠিকভাবে খরচ করার প্রয়োজন। পাহাড়ে অনেক সমস্যা রয়েছে। সেই সব সমস্যা আস্তে আস্তে আমরা সমাধানের পথে এগোব।’‌ এদিন জিটিএ–এর প্রথম বৈঠক হয়। সেই বৈঠকে জিটিএ–এর চিফ এক্সিকিউটিভ পদে অনীত থাপা নির্বাচিত হয়েছেন। পাশাপাশি চেয়ারম্যান হিসাবে নির্বাচিত হয়েছেন অঞ্জুল চৌহান ও ডেপুটি চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন রাজেশ চৌহান।

বন্ধ করুন