বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ‘পথ ভুলে’ গরিবের আবাস যোজনার টাকা চলে গেল তৃণমূল নেতার অ্যাকাউন্টে
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

‘পথ ভুলে’ গরিবের আবাস যোজনার টাকা চলে গেল তৃণমূল নেতার অ্যাকাউন্টে

  • পাঁশকুড়া ১ নম্বর ব্লকের রঘুনাথবাড়ি গ্রাম পঞ্চায়েতের মহেশবাড় গ্রামের বাসিন্দা হরেকৃষ্ণ পাঁজার অভিযোগ, তাঁর আবাস যোজনার তৃতীয় কিস্তির টাকা মন্ত্রবলে চলে গিয়েছে তৃণমূলের স্থানীয় বুথ সভাপতি হৃষিকেশ পাঁজার ব্যাঙ্ক অ্যাকাউন্টে।

রাজ্যে সরকারি প্রকল্পে তৃণমূলের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগের অন্ত নেই। ২০১৯ লোকসভা নির্বাচনের পর নিজে মুখে কাটমানি ফিরিয়ে দিতে বলেছিলেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু কোন অজানা মন্ত্রবলে এখনো গরিবের আবাস যোজনার টাকা চলে যাচ্ছে তৃণমূল নেতার অ্যাকাউন্টে। প্রশাসন আবার বলছে ‘টেকনিক্যাল ফল্ট’। যা নিয়ে জোর শোরগোল শুরু হয়েছে পূর্ব মেদিনীপুরের মহেশবাড় গ্রামে।

পাঁশকুড়া ১ নম্বর ব্লকের রঘুনাথবাড়ি গ্রাম পঞ্চায়েতের মহেশবাড় গ্রামের বাসিন্দা হরেকৃষ্ণ পাঁজার অভিযোগ, তাঁর আবাস যোজনার তৃতীয় কিস্তির টাকা মন্ত্রবলে চলে গিয়েছে তৃণমূলের স্থানীয় বুথ সভাপতি হৃষিকেশ পাঁজার ব্যাঙ্ক অ্যাকাউন্টে। সম্প্রতি পঞ্চায়েতে গিয়ে একথা জানতে পারেন তিনি। হরেকৃষ্ণবাবুর দাবি, ৬,১২০ টাকা পাওয়ার কথা ছিল তাঁর।

যদিও এসবের কিছুই তিনি জানতেন না বলে দাবি হৃষিকেশ পাঁজার। তিনি বলেন, আমি আজ ব্যাঙ্কের বই আপডেট করে জানতে পারলাম আমার অ্যাকাউন্টে টাকা ঢুকেছে। ওই টাকা আমার নয়। টাকা আমি প্রশাসনকে ফিরিয়ে দেব।

এই ঘটনায় মুখ পুড়েছে বিডিও অফিসের। ব্লক প্রশাসনের এক আধিকারিক জানিয়েছেন, ‘টেকনিক্যাল ভুল’-এর জন্য হরেকৃষ্ণর টাকা চলে গিয়েছে হৃষিকেশের অ্যাকাউন্টে। টাকা ফেরানোর ব্যবস্থা হচ্ছে। তবে গাঁয়ে এত লোক থাকলে ভুল করে তৃণমূলের বুথ সভাপতির অ্যাকাউন্টে টাকা ঢুকল কেন, সে প্রশ্নের জবাব দিতে পারেননি ব্লক প্রশাসনের আধিকারিকরা।

 

বন্ধ করুন