বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > 'হিসেব দিলাম', সাংসদ পদ ছাড়ার আগে 'অসম্পূর্ণ কাজ' শেষ করলেন বাবুল সুপ্রিয়
বাবুল সুপ্রিয় (ছবি সৌজন্যে হিন্দুস্তান টাইমস/সমীর জানা) (Samir Jana/HT Photo)
বাবুল সুপ্রিয় (ছবি সৌজন্যে হিন্দুস্তান টাইমস/সমীর জানা) (Samir Jana/HT Photo)

'হিসেব দিলাম', সাংসদ পদ ছাড়ার আগে 'অসম্পূর্ণ কাজ' শেষ করলেন বাবুল সুপ্রিয়

  • আগামী ২৬ সেপ্টেম্বর সাংসদ পদ থেকে ইস্তফা দিতে পারেন বাবুল।

দল বদল করেছেন কয়েকদিন আগে। সাংসদ পদ ত্যাগ করার কথা জানান তার পরই। তবে পদ ছাড়ার আগে 'অসম্পূর্ণ কাজ' শেষ করলেন আসানসোলের সাংসদ তথা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়। চলতি অর্থবর্ষে তাঁর সাংসদ তহবিলের অবশিষ্ট অর্থ বরাদ্দ করলেন বাবুল। সাংসদ তহবিলে আসানসোলের উন্নয়নের স্বার্থে মোট বরাদ্দ পাঁচ কোটির মধ্যে আগেই ৩ কোটি ৮০ লক্ষ টাকা মঞ্জুর করেছিলেন বাবুল। এবার সাংসদ পদ ছাড়ার আগে বাকি ২ কোটি ২০ লক্ষ টাকাও মঞ্জুর করলেন বাবুল সুপ্রিয়।

একটি সোশ্যাল মিডিয়া পোস্ট করে আসানসোলের উন্নয়নের জন্য বরাদ্দ টাকা মঞ্জুর করার কথা জানান বাবুল সুপ্রিয়। তিনি আশা প্রকাশ করেন যে জেলাপ্রশাসন এই অর্থ কাজে লাগিয়ে আসানসোল পুরনিগম ও আসানসোল দুর্গাপুর উন্নয়ন পর্ষদ বাকি কাজ দ্রুত শেষ করবে। তিনি জানান এই বিষয়ে তিনি জেলাশাসকের সঙ্গে কথা বলবেন। 

মোট ১৫টি উন্নয়নের কাজ হবে বরাদ্দ অর্থে। আসানসোল উত্তর, পাণ্ডবেশ্বর, জামুড়িয়া, কুলটি ও সালানপুরে ব্লকের জন্য হাইমাস্ট লাইট, শ্মশান ও সমাধির উন্নয়ন, পাকা রাস্তা ও নর্দমা তৈরির জন্য এই টাকা বরাদ্দ করা হয়েছে।

এদিকে সূত্রের খবর আগামী ২৬ সেপ্টেম্বর সাংসদ পদ থেকে ইস্তফা দিতে পারেন বাবুল। তৃণমূল কংগ্রেসে যোগদানের পর থেকেই বাবুল নিজের সিদ্ধান্তের স্বপক্ষে একের পর এক যুক্তি সাজিয়ে গিয়েছেন। এদিন তিনি ফের পুরোনো দলের বিরুদ্ধে তোপ দেগে একের পর এক প্রশ্নবাণ নিক্ষেপ করেন। বলেন, 'কোথায় ছিলেন যখন একের পর এক কয়লা মাফিয়াদের দলে নেওয়া হচ্ছিল? কেন প্রতিবাদ করেননি?' সাংসদ তহবিলের বাকি টাকা বরাদ্দ প্রসঙ্গে তিনি আরও বলেন, 'মানুষের টাকার হিসেব মানুষকেই দিলাম।'

বন্ধ করুন