বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বাগডোগরা বিমানবন্দরের রানওয়েতে ফাটল, দীর্ঘক্ষণ বন্ধ বিমান পরিষেবা
বাগডোগরা বিমানবন্দর । ফাইল ছবি।

বাগডোগরা বিমানবন্দরের রানওয়েতে ফাটল, দীর্ঘক্ষণ বন্ধ বিমান পরিষেবা

  • এদিন বেলা ১টা নাগাদ বিমানবন্দরে বিমান পরিষেবা স্বাভাবিক হয়। 

সংস্কারের জন্য আগামী ১১ এপ্রিল থেকে ২৫ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে বাগডোগরা বিমানবন্দর। তার আগে ফের বিমানবন্দরের রানওয়েতে ফাটলের জেরে বৃহস্পতিবার দীর্ঘক্ষণ ধরে বন্ধ থাকল বিমান পরিষেবা। যার ফলে ভোগান্তিতে পড়েন যাত্রীরা। যুদ্ধকালীন তৎপরতায় চলে ফাটল সারানোর কাজ। অবশেষে এদিন বেলা ১টা নাগাদ বিমানবন্দরে বিমান পরিষেবা স্বাভাবিক হয়।

বিমানবন্দর সূত্রের খবর, এদিন সকালে আচমকাই রানওয়েতে ফাটল দেখতে পান বিমানবন্দরের কর্মীরা। এরপরেই নিরাপত্তার কারণে বিমানবন্দরে বিমান ওঠানামা সাময়িকভাবে বন্ধ করে দেন কর্তৃপক্ষ। প্রথমে ঘোষণা করা হয় সকাল ১১টার পর বিমান পরিষেবা স্বাভাবিক হয়ে যাবে। তবে ফাটল মেরামতির কাজ শেষ করতে আরও দু’ঘণ্টা অতিরিক্ত সময় লেগে যায়। অবশেষে ১টা নাগাদ পুনরায় বিমান চলাচল স্বাভাবিক হয়।তবে সকাল থেকে বিমান পরিষেবা বন্ধ থাকায় এদিন যাত্রীদের ভিড় জমে যায় বিমানবন্দরে।

উল্লেখ্য, ভারতীয় বায়ুসেনা বাগডোগরা বিমানবন্দর পরিচালনা করে থাকে। শিলিগুড়ি উত্তর-পূর্ব ভারতের প্রবেশদ্বার হওয়ায় এই বিমানবন্দরের গুরুত্ব উত্তরোত্তর বৃদ্ধি পেয়েছে। বিমানবন্দর সূত্রে খবর, বাগডোগরা বিমানবন্দরে প্রতিদিন ৩৬টি বিমান চলাচল করে। গড়ে ৮-৯ হাজার যাত্রী ওই বিমানবন্দর দিয়ে প্রতিদিন যাতায়াত করেন৷ এর ফলে স্বাভাবিকভাবেই এদিন ব্যাপক ভোগান্তিতে পড়তে হয় অসংখ্য যাত্রীকে। এদিকে, ১১ এপ্রিল থেকে ২৫ এপ্রিল পর্যন্ত দীর্ঘ সময় ধরে বিমানবন্দর বন্ধ রাখার সিদ্ধান্তে চিন্তায় মাথায় হাত পর্যটন ব্যবসায়ীদের। তাদের আশঙ্কা এর ফলে পর্যটন ব্যবসায় ব্যাপক প্রভাব পড়বে।

বন্ধ করুন