বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Bagdogra: সংস্কারের কাজ শেষ, ১৫ দিন বন্ধ থাকার পর পুনরায় চালু বাগডোগরা বিমানবন্দর
বাগডোগরা বিমানবন্দর। নিজস্ব ছবি।
বাগডোগরা বিমানবন্দর। নিজস্ব ছবি।

Bagdogra: সংস্কারের কাজ শেষ, ১৫ দিন বন্ধ থাকার পর পুনরায় চালু বাগডোগরা বিমানবন্দর

  • দু-সপ্তাহেরও বেশি সময় ধরে এই বিমানবন্দর বন্ধ থাকার ফলে সমস্যায় পড়েছিলেন পর্যটক থেকে শুরু করে ব্যবসায়ীরা। মানুষের সমস্যার কথা মাথায় রেখে অতিরিক্ত ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছিল রেল মন্ত্রক।

১৫ দিন বন্ধ থাকার পর পুনরায় চালু হল বাগডোগরা বিমানবন্দর। আজ সকাল থেকে বিমান পরিষেবা পুনরায় শুরু হয়েছে । রানওয়ে সংস্কারের কাজের জন্য ১১ এপ্রিল থেকে ২৫ এপ্রিল পর্যন্ত বিমানবন্দর বন্ধ ছিল। সেই কাজ সম্পন্ন হয়ে যাওয়ায় পুনরায় বিমান পরিষেবা শুরু হয়েছে। বিমানবন্দর সূত্রে জানা গিয়েছে, আজ প্রথম ফ্লাইট এসেছে সকাল ৮ টা ২মিনিটে। এটি এয়ার এশিয়ার ব্যাঙ্গালোর থেকে বাগডোগরাগামী বিমান।

দু-সপ্তাহেরও বেশি সময় ধরে এই বিমানবন্দর বন্ধ থাকার ফলে সমস্যায় পড়েছিলেন পর্যটক থেকে শুরু করে ব্যবসায়ীরা। মানুষের সমস্যার কথা মাথায় রেখে অতিরিক্ত ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছিল রেল মন্ত্রক। অন্যদিকে, এই সুযোগে বেসরকারি বাসের ভাড়াও হয়ে উঠেছিল আকাশছোঁয়া। উপায় না থাকায় অনেক যাত্রী সেই ভাড়াতেই বেসরকারি বাসে যাতায়াত করেছেন। ফলে পুনরায় বাগডোগরা বিমানবন্দর চালু হওয়ায় খুশি পর্যটক থেকে শুরু করে সাধারণ যাত্রী এবং ব্যবসায়ীরা।

উল্লেখ্য, বাগডোগরা বিমানবন্দরে প্রতিদিন ৩৬টি বিমান চলাচল করে। গড়ে ৮-৯ হাজার যাত্রী ওই বিমানবন্দর দিয়ে প্রতিদিন যাতায়াত করেন। বিমান বন্ধ থাকার ফলে ব্যাপক ভোগান্তিতে পড়তে হয় অসংখ্য যাত্রীকে।

বর্তমানে শুধুমাত্র আন্তঃরাজ্য বিমান চলাচল করে বাগডোগরা বিমানবন্দরে। তবে খুব দ্রুতই এই বিমানবন্দরে আন্তর্জাতিক বিমান পরিষেবা শুরু হয়ে যাবে বলে সূত্রের খবর। ইতিমধ্যেই বিমানবন্দরকে জমি হস্তান্তর করেছে রাজ্য সরকার। সেখানে টার্মিনাল শুরু হওয়ার কথা রয়েছে। বাগডোগরা বিমানবন্দরকে যেভাবে ঢেলে সাজানো হচ্ছে তার ফলে আগামী দিনে উত্তরবঙ্গের সঙ্গে বিশ্বের বিভিন্ন প্রান্তের যোগাযোগ আরও সুগম হবে। শুধু তাই নয়, উত্তরবঙ্গের পর্যটন শিল্পের আরও হবে বলে মনে করা হচ্ছে।

বন্ধ করুন